×
  • প্রকাশিত : ২০২৪-০১-২৪
  • ৪৩৪৫৪৩৭৭০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ফিলিপাইনের বিনিয়োগকারীদের বাংলাদেশের পর্যটন শিল্পে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী মুহাম্মদ ফারুক খান এমপি।
আজ সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়ে মন্ত্রীর দপ্তর কক্ষে বাংলাদেশে নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূত লিও টিটো এল অসান জুনিয়র-এর সাথে সাক্ষাৎকালে মন্ত্রী এ আহ্বান জানান।
বিমান পরিবহন মন্ত্রী আরও বলেন, বাংলাদেশের পর্যটন শিল্পে ফিলিপাইনের বিনিয়োগকারীরা বিনিয়োগ করলে, তাদেরকে সকল ধরনের সহযোগিতা প্রদান করা হবে। পর্যটন ও এভিয়েশন শিল্পে একত্রে কাজের মাধ্যমে বাংলাদেশ ও ফিলিপাইনের মধ্যকার বন্ধুত্ব আরো জোরদার হবে।
বাংলাদেশের পর্যটন শিল্পে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করে ফিলিপাইনে রাষ্ট্রদূত বলেন, সমৃদ্ধ সংস্কৃতি ও অনন্য সুন্দর প্রকৃতি নিয়ে বাংলাদেশ একটি সম্ভাবনাময় পর্যটন গন্তব্য। বাংলাদেশের পর্যটন শিল্পে বিনিয়োগের জন্য তিনি ফিলিপাইনের বিনিয়োগকারীদের সাথে কথা বলবেন। ঢাকা-ম্যানিলা সরাসরি বিমান যোগাযোগ প্রতিষ্ঠার বিষয়েও এসময় রাষ্ট্রদূত আগ্রহ প্রকাশ করেন।
জবাবে বিমান ও পর্যটন মন্ত্রী বলেন, বাংলাদেশ ও ফিলিপাইনের মধ্যকার বিদ্যমান এয়ার সার্ভিস চুক্তিটি অনেক আগের হওয়ায় তা দ্রুত নবায়ন করে স্বাক্ষরের বিষয়ে তিনি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করবেন। এছাড়াও তিনি ঢাকা-ম্যানিলা সরাসরি বিমান যোগাযোগ স্থাপনের ক্ষেত্রে যাত্রী ও কর্গোর বিষয়ে সম্ভাব্যতা যাচাইয়ের জন্যও তিনি নির্দেশ প্রদান করবেন।
এর আগে গতকাল রাতে বাংলাদেশে নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত নগুয়েন মান চোং মন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাত করেন। সেসময় তারা দুই দেশের পর্যটন সম্পর্কিত বিষয়ে পারস্পরিক মতবিনিময় করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat