×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় ঝুলন্ত অবস্থায় গৃহবধুর মরদেহ উদ্ধার নোয়াখালীতে নতুন গ্যাস কূপের খনন কার্যক্রম শুরু জয়পুরহাটে চাঞ্চল্যকর আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড গোপালগঞ্জ সদর উপজেলায় ২১২ প্রাণির ভ্যাক্সিনেশন প্রয়োগ ভোলায় ৭ হাজার ৭২৫ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার
  • প্রকাশিত : ২০২৩-০৮-৩০
  • ৫৯৭৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমান বৈদেশিক মুদ্রাসহ এক যাত্রীকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর কর্তৃপক্ষ। এর মধ্যে বিপুল পরিমান সৌদি রিয়াল, দুবাই দিরহাম ও ওমানের মুদ্রা রয়েছে।
গ্রেফতারকৃত যাত্রী নুরুল আলম (৪৫) সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার  সামসুল হকের পুত্র।  সে বৈদেশিক মুদ্রা পাচারকারী সংঘবদ্ধ চক্রের সদস্য বলে জানা গেছে।
আজ বুধবার  সকালে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপ- পরিচালক (ডিসি) সানজিদা শারমিন বিপুল পরিমান বৈদেশিক মূদ্রা আটকের বিষয়টি  নিশ্চিত করেছেন।
বিমানবন্দর ও কাস্টমস গোয়েন্দা সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধায় গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে অবস্থান নেয় কর্মকর্তারা। এক পর্যায়ে  বি-শিফটের কর্মকর্তারা দুবাইগামী ফ্লাইটে বৈদেশিক মুদ্রা পাচারের উদ্দেশ্যে কানেকটিং ফ্লাইটের যাত্রী  মো. নুরুল আলমের চলাচল ও গতিবিধি পর্যবেক্ষণ করতে থাকে এবং তার পিছু নেয়। সে  বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (বিজি-১৪৭) নম্বর উড়োজাহাজে করে ঢাকা থেকে চট্টগ্রাম যাচিছল। অভ্যন্তরীন টার্মিনাল ১ নং বোর্ডিং ব্রিজ এলাকা থেকে তার গতিবিধি লক্ষ্য করে তাকে আটক করা হয়।  পরে তার সাথে থাকা একটি কালো রংয়ের ব্যাগ তল্লাশী করে  ৫৮ লাখ ৯৪ হাজার ৭৫০ টাকার  মুদ্রা পাওয়া যায়, যার মধ্যে বিপুল পরিমান সৌদি রিয়াল, দুবাই দিরহাম ও ওমানের মুদ্রা রয়েছে। নুরুল আলমকে  আটক করা হয়।
এদিকে, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী রাজস্ব কর্মকর্তা যোবায়ের খান  জানান, বিপুল পরিমান বৈদেশিক মুদ্রা ঢাকা থেকে চট্রগ্রাম হয়ে দুবাই পাচার হওয়ার কথা ছিল। এর আগেই এটি আটক করা হয়েছে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat