×
ব্রেকিং নিউজ :
ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করে গেছেন : মেয়র তাপস ভোলায় মহান মে দিবস পালন রাঙ্গামাটিতে দুই দিনব্যাপী ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ক্যাম্পের উদ্বোধন চুয়াডাঙ্গায় আজ দুপুরে ৪০.৭ ডিগ্রিতাপমাত্রা রেকর্ড গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮ মিল্টন সমাদ্দার গ্রেপ্তার জাতির পিতার সমাধিতে রাজউক চেয়ারম্যানের শ্রদ্ধা সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রামের মাধ্যমেই আওয়ামী লীগের জন্ম : শেখ পরশ
  • প্রকাশিত : ২০২৩-০৯-০৩
  • ৭০৩৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নিয়েছেন  বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।
গ্রুপ পর্বে শ্রীলংকার বিপক্ষে পরাজিত হওয়া  প্রথম ম্যাচের একাদশ থেকে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। তানজিদ হাসান, মাহেদি হাসান ও মুস্তাফিজুর রহমানের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারী ও হাসান মাহমুদ।
এ ম্যাচ অভিষেক হচ্ছে শামীমের। বাংলাদেশের ১৪৪তম খেলোয়াড় ওয়ানডে হিসেবে অভিষেক হচ্ছে তার। দেশের হয়ে আন্তর্জাতিক অঙ্গনে ১৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে শামীমের। ১৩ ইনিংসে ১টি হাফ-সেঞ্চুরিতে ২৪৫ রান করেছেন তিনি। লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪৮ ম্যাচে ১টি সেঞ্চুরি ও ৬টি হাফ-সেঞ্চুরিতে ১০৯৩ রান আছে এই বাঁ-হাতি ব্যাটারের।
এখন পর্যন্ত ওয়ানডে ফরম্যাটে ১৪বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তান। এরমধ্যে বাংলাদেশের জয় ৮টিতে এবং আফগানদের জয় ৬টিতে।
আসরের প্রথম ম্যাচে শ্রীলংকার কাছে ৫ উইকেটে হেরেছিলো বাংলাদেশ। সুপার ফোরে খেলার আশা বাঁচিয়ে রাখতে হলে আফগানিস্তানের বিপক্ষে জিততেই হবে টাইগারদের। এ ম্যাচ হেরে গেলে গ্রুপ পর্ব থেকে বিদায় নিবে সাকিব-মুশফিকরা।
বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), মোহাম্মদ নাইম, মেহেদি হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, শামিম হোসেন পাটোয়ারী, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম।
আফগানিস্তান একাদশ : হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), ইব্রাহিম জাদরান, রহমানউল্লাহ গুরবাজ, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, গুলবাদিন নাইব, করিম জানাত, রশিদ খান, ফজলহক ফারুকি ও মুজিব উর রহমান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat