×
  • প্রকাশিত : ২০২৩-০৯-০৩
  • ৮২১৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) আগস্ট মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ২১৫ কোটি ২৯ লাখ ৩৭ হাজার টাকা মূল্যের বিভিন্ন ধরনের চোরাচালান পণ্যসামগ্রী এবং অস্ত্র ও গোলাবারুদ জব্দ করছে। 
জব্দকৃত চোরাচালান পণ্যের মধ্যে রয়েছে ৩৩ কেজি ৩৪ গ্রাম স্বর্ণ, ৩৫ কেজি ৭৫৮ গ্রাম রূপা, ২ লাখ ৮৬ হাজার ৮৯২টি কসমেটিক্স, ১৮ হাজার ৩২১টি ইমিটেশন গহনা, ১৯ হাজার ৮৫৭টি শাড়ী, ৭ হাজার ৩২৩টি থ্রিপিস, শার্টপিস, চাঁদর ও কম্বল, ১ হাজার ৬২৮ ঘনফুট কাঠ, ৯ হাজার ৯৩২ কেজি চা পাতা, ৫১ হাজার ৮৯০ কেজি কয়লা, ২টি কষ্টি পাথরের মূর্তি, ৪টি ট্রাক-কাভার্ডভ্যান, ৫টি পিকআপ, ২টি প্রাইভেটকার, ৮টি চাঁন্দের গাড়ী, ১৯টি সিএনজি ও ইজিবাইক এবং ৬৪টি মোটরসাইকেল।  
উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৫টি পিস্তল, ৪টি ম্যাগাজিন এবং ১৮ রাউন্ড গুলি।  
এছাড়াও গত মাসে বিজিবি বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করেছে। জব্দকৃত মাদক ও নেশাজাতীয় দ্রব্যের মধ্যে রয়েছে ২১ লাখ ৮৫ হাজার ৪৭৫ পিস ইয়াবা ট্যাবলেট, ৮ কেজি ৪২০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ২৯ কেজি ৫৪৬ গ্রাম হেরোইন, ১০ হাজার ৪২৮ বোতল ফেনসিডিল, ২৪ হাজার ৭১৭ বোতল বিদেশী মদ, ৯৫৮ লিটার বাংলা মদ, ৪ হাজার ৬৪৪ ক্যান বিয়ার, ১ হাজার ২১৫ কেজি গাঁজা, ৪ লাখ ৪৫ হাজার ২৫ প্যাকেট বিড়ি ও সিগারেট, ৬৫ হাজার ৩৪৭টি নেশাজাতীয় ইনজেকশন, ৭ হাজার ৫০৫টি ইস্কাফ সিরাপ, ২ কেজি ৫০০ গ্রাম কোকেন, ২ হাজার ৭৪২ বোতল এমকেডিল-কফিডিল, ২৬ হাজার ৫০২টি এ্যানেগ্রা-সেনেগ্রা ট্যাবলেট, ১৩ লাখ ৩১ হাজার ৫৫৬ পিস বিভিন্ন ধরনের ঔষধ এবং ২১ হাজার ১৮৪টি অন্যান্য ট্যাবলেট । 
গত মাসে সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৭৩ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের অপরাধে ২৮ জন বাংলাদেশী ও ৪ জন ভারতীয় এবং ১২৪ জন মায়ানমার নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat