×
ব্রেকিং নিউজ :
ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করে গেছেন : মেয়র তাপস ভোলায় মহান মে দিবস পালন রাঙ্গামাটিতে দুই দিনব্যাপী ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ক্যাম্পের উদ্বোধন চুয়াডাঙ্গায় আজ দুপুরে ৪০.৭ ডিগ্রিতাপমাত্রা রেকর্ড গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮ মিল্টন সমাদ্দার গ্রেপ্তার জাতির পিতার সমাধিতে রাজউক চেয়ারম্যানের শ্রদ্ধা সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রামের মাধ্যমেই আওয়ামী লীগের জন্ম : শেখ পরশ
  • প্রকাশিত : ২০২৩-০৯-১৭
  • ৭১২১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের পুত্র হান্টার বাইডেনের বিরুদ্ধে দায়েরকৃত মামলায় যদি তিনি ফেডারেল আদালতে দোষী সাব্যস্ত হন, তবে তাকে ক্ষমা করবেন না বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শুক্রবার এ কথা জানিয়েছে হোয়াইট হাউজ। প্রেসিডেন্টের ক্ষমতাবলে বাইডেন নিজের ছেলেকে ক্ষমা করে দেবেন কি না, মার্কিন গণমাধ্যমে এমন জল্পনার জবাবে এ কথা বলেছেন হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি কারিন জিন পিয়ের।
দোষী সাব্যস্ত হলে হান্টার বাইডেনের সাজা হবে। প্রেসিডেন্ট বাইডেন তার ছেলের সাজা ক্ষমা বা সাজা কমিয়ে দেবেন কি না—এমন প্রশ্নের জবাবে কারিন জিন পিয়ের এ কথা বলেন। আদালতে হান্টার বাইডেন অভিযুক্ত হওয়ার পর এই প্রথম হোয়াইট হাউজ স্পষ্টভাবে তার অবস্থান জানাল। মার্কিন আদালতে আগ্নেয়াস্ত্রসংক্রান্ত মামলায় আনুষ্ঠানিকভাবে অভিযুক্ত হয়েছেন হান্টার। মাদকাসক্তি নিয়ে মিথ্যা তথ্য ও অবৈধ আগ্নেয়াস্ত্র রাখা সম্পর্কিত তিনটি বিষয়ে তাকে অভিযুক্ত করা হয়। 
স্থানীয় সময় বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ডেলাওয়ার ফেডারেল আদালতে তাকে অভিযুক্ত করেন প্রসিকিউটররা। ক্ষমতা থেকে সরাতে বাইডেনের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিশংসন তদন্ত শুরুর ঘোষণার দুই দিনের মাথায় আগ্নেয়াস্ত্র মামলায় অভিযুক্ত হলেন ছেলে হান্টার বাইডেন। তার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে, তিনি ২০১৮ সালের অক্টোবরে একটি আগ্নেয়াস্ত্র কেনার সময় মাদকের ব্যবহার সম্পর্কে মিথ্যা তথ্য দেন। বাধ্যতামূলক ফর্মে প্রত্যয়ন করে তিনি জেনে ও সজ্ঞানে কোনো উদ্দীপক, মাদকদ্রব্য ও অন্য কোনো পদার্থের বেআইনি ব্যবহারকারী ও আসক্ত ছিলেন না মর্মে মিথ্যা বিবৃতি দেন, যা বেআইনি। 
দেশটির আইন অনুযায়ী, হান্টার বাইডেনের বিরুদ্ধে আনা অভিযোগ তিনটির মধ্যে দুটিতে সর্বোচ্চ ১০ বছর এবং আরেকটিতে সর্বোচ্চ পাঁচ বছরের কারাদণ্ডের বিধান রয়েছে। প্রেসিডেন্টের ছেলের বিরুদ্ধে ওঠা কর ফাঁকির অভিযোগেরও তদন্ত চলছে। ২০১৭-১৮ সালে সাড়ে ১৩ লাখ ডলার আয়ের ওপর হান্টার কর দেননি বলে অভিযোগ রয়েছে। এই অভিযোগে দোষী হলে তার এক বছর কারাদণ্ড হতে পারে বলে আইনজীবীরা জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat