×
ব্রেকিং নিউজ :
চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ২৮ জনের মনোনয়নপত্র জমা কক্সবাজার সৈকতে সার্ফিং প্রশিক্ষণ শুরু তাসকিন-সাইফুদ্দিনের বোলিং নৈপুণ্যে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে সরকারকে চাপে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই চাপে আছে:ওবায়দুল কাদের খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল
  • প্রকাশিত : ২০২৩-১০-০৭
  • ৮৯৭৯৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
যুক্তরাষ্ট্র রাশিয়ার দুই কূটনীতিককে বহিষ্কার করায় একে ‘সাধারণ প্রতিশোধ’ হিসেবে বর্ণনা করেছে রুশ দূত আনাতোলি আন্তোনভ।
যুক্তরাষ্ট্রে রাশিয়ার এই রাষ্ট্রদূত আরো বলেছেন, ওয়াশিংটন রাশিয়ার দূতদের বহিষ্কারের সিদ্ধান্তের পক্ষে কোন যুক্তি দেখাতে পারেনি।
তিনি বলেন, আমি নিশ্চিত করে বলছি কয়েকদিন আগে মার্কিন কর্তৃপক্ষ ওয়াশিংটন ডিসিতে রুশ দূতাবাসের দু’জন কূটনীতিককে বহিষ্কারের ঘোষণা দিয়ে আরেকটি বিতর্কিত পদক্ষেপ নিয়েছে।
তবে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র বার্তা সংস্থা তাস’র প্রতিনিধিকে শুক্রবার বলেছেন, সম্প্রতি মস্কো মার্কিন কূটনীতিককে বহিষ্কার করায় আমরাও একই পদক্ষেপ নিয়েছি।
গত ১৪ সেপ্টেম্বর রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের খবরে বলা হয়েছে, মস্কোয় মার্কিন দূতাবাসের দুজন কর্মীকে বহিষ্কার করা হয়েছে। তাদের মস্কো ছেড়ে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে।
এই প্রেক্ষিতে আনাতোলি আন্তোনভ মস্কোতে মার্কিন দূতাবাসের কর্মচারীদের পক্ষ থেকে রাশিয়ার জাতীয় নিরাপত্তাকে ক্ষুন্ন করার যে কোন প্রচেষ্টার উপযুক্ত জবাব দেয়ার বিষয়ে মার্কিন পক্ষকে সতর্ক করেছেন।
তিনি বলেন, বহিষ্কৃত আমেরিকানরা মূলত: অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ এবং রাশিয়ার জাতীয় নিরাপত্তাকে দূর্বল করার চেষ্টা করছিল।
এই ধরনের কাজের উপযুক্ত জবাব দেয়া হবে বলেও তিনি সতর্ক করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat