×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৩-১০-১০
  • ৭০৫২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার সখিপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী রাজা মিয়া বেপারীকে (৩৫) মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে আদালত। রায়ে ২০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।
আজ মঙ্গলবার দুপুরে আসামীর উপস্থিতিতে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো: সোহেল আহমেদ এ  রায় প্রদান করেন।
দ-প্রাপ্ত রাজা মিয়া ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার কাঁচিকাটা ইউনিয়নের বকাউল কান্দি গ্রামের ওলি বেপারীর ছেলে। দন্ডাদেশ প্রদানের পর রাজা মিয়াকে কারাগারে পাঠানো হয়েছে।
আদালত সূত্রে জানাগেছে, ২০১৫ সালে অভিযুক্ত রাজা মিয়া চাঁদপুর জেলার রাজরাজেশ্বর গ্রামের আব্দুল মালেক বেপারীর মেয়ে কাঞ্চন মালাকে (২৩) বিয়ে করেন। ৭ বছর বিবাহিত জীবনে তাঁদের দু’টি ছেলে ও একটি মেয়ে আছে। বিয়ের পর থেকেই রাজা মিয়া কাঞ্চন মালার পরিবারের কাছ থেকে বিভিন্ন সময়ে নানা অজুহাতে যৌতুক হিসেবে টাকা দাবি করতো। ঘটনার আগে কাঞ্চন মালার পরিবারের কাছে দুই লাখ টাকা যৌতুক দাবি করেন রাজা মিয়া। কাঞ্চন মালার পরিবার টাকা দিতে অস্বীকৃতি জানালে ২০২১ সালের ৬ জুন সকালে রাজা মিয়া তাঁর স্ত্রীকে বাঁশ দিয়ে পিটিয়ে আহত করেন। গুরুতর আহত অবস্থায় তাকে চাঁদপুর সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথেই তাঁর মৃত্যু হয়। ঘটনার দিন রাতেই রাজা মিয়াকে স্থানীয়রা আটক করে পুলিশে সোর্পদ করেন।
২০২১ সালের ৯জুন নিহতের ভাই মনির হোসেন বাদী হয়ে রাজা মিয়াকে প্রধান আসামি করে পাঁচজনের নামে মামলা দায়ের করেন।
পরে পুলিশ তদন্ত শেষে রাজা মিয়াকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয়। আদালত দীর্ঘ শুনানি ও ২০ জনের সাক্ষ্য-প্রমাণ শেষে রাজা মিয়াকে মৃত্যুদ- ও ২০ হাজার টাকা জরিমানা করেন।
সরকার পক্ষের আইনজীবী এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ কৌঁসুলি(স্পেশাল পিপি) ফিরোজ আহমেদ রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ঘটনার পরই অভিযুক্ত রাজা মিয়াকে পুলিশ গ্রেফতার করে। এরপর থেকেই তিনি কারাগারে। রায় ঘোষণার সময় তিনি কাঠগড়ায় উপস্থিত ছিলেন। পরে তাঁকে কারাগারে পাঠানো হয়। এ রায়ে কাঞ্চন মালার পরিবার ও রাষ্ট্র পক্ষ সন্তুষ্ট ।
আসামী পক্ষের আইনজীবী মো: শাহ আলম বলেন, আমরা উচ্চ আদালতে আপিল করবো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat