×
  • প্রকাশিত : ২০২৪-০১-১৭
  • ৫৮৬৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
রমনা ও পল্টন মডেল থানার পৃথক আট মামলায় বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর গ্রেফতার ও জামিন সংক্রান্ত শুনানি আগামীকাল অনুষ্ঠিত হবে। 
আজ বুধবার ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম তোফাজ্জেল হোসেনের আদালতে তার গ্রেফতার ও জামিন শুনানির দিন ধার্য ছিল। এদিন আমির খসরুকে আদালতে হাজির করা হয়নি। এজন্য আদালত আমির খসরুর উপস্থিতিতে এ শুনানি অনুষ্ঠিত করবেন। 
এর আগে রোববার (১৪ জানুয়ারি) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর আদালত শুনানির জন্য এদিন ধার্য করেন। তারও আগে আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ তার জামিন চেয়ে আবেদন করেন। 
জানা গেছে, বিএনপি’র ডাকা ২৮ অক্টোবরের সমাবেশ ঘিরে পুলিশের উপর হামলা, একজন পুলিশ সদস্য নিহত ও নাশকতার ঘটনায় আমীর খসরুর বিরুদ্ধে ১০টি মামলা হয়। দুটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এজন্য অপর আট মামলায় জামিন চেয়ে আবেদন করা হয়েছে। এরমধ্যে রমনা মডেল থানায় চার এবং পল্টন মডেল থানায় চারটি মামলা রয়েছে। গত ২ নভেম্বর দিবাগত রাত পৌনে ১টার দিকে গুলশান ৮১ নম্বর রোডের বাসা থেকে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ তাকে গ্রেফতার করে। এরপর পুলিশ কনস্টেবল হত্যা মামলায় গ্রেফতারের পর গত ৩ নভেম্বর আমীর খসরুকে আদালতে হাজির করা হয়। এ মামলায় তার ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে গত ১০ নভেম্বর আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। বর্তমানে তিনি কারাগারে আছেন।
এরপর পল্টন থানার নাশকতার আরেক মামলায় গত ১৪ ডিসেম্বর তদন্ত কর্মকর্তা ও পল্টন মডেল থানার উপপরিদর্শক সুমিত কুমার সাহা গ্রেফতার দেখানোসহ ১০ দিনের রিমান্ড আবেদন করেন। গত ১৮ ডিসেম্বর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত রিমান্ড নামঞ্জুর করে জেলগেটে দুই দিনের জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat