×
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে জলাবদ্ধতা নিরসনে কুইক রেসপন্স টিম চান সিটি মেয়র চুয়াডাঙ্গায় আম সংগ্রহের সময়কাল আগামী ১৬ মে থেকে শুরু চাঁদপুরের দুই উপজেলার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ গোপালগঞ্জে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালা নাটোরের দুইটি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ আসন্ন বাজেটে সামাজিক সুরক্ষায় উপকারভোগির সংখ্যা বাড়ছে : অর্থ প্রতিমন্ত্রী কারো মদদে বিএনপি চাঙ্গা হয়ে যাবে সে পরিস্থিতি তাদের নেই: ওবায়দুল কাদের ভোলায় জমে উঠেছে উপজেলা নির্বাচনের প্রচারণা সাম্প্রদায়িকতা ও কূপমন্ডুকতা রুখতে দরকার দেশব্যাপী সাংস্কৃতিক গণজাগরণ : পররাষ্ট্রমন্ত্রী এলএএনপিএসি’র সিম্পোজিয়ামে অংশগ্রহণের উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র গেলেন সেনাবাহিনী প্রধান
  • প্রকাশিত : ২০২৪-০১-১৯
  • ৪৪৫৩৬১৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ ও সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল মেকদাদ মস্কোতে এক বৈঠকে গাজা উপত্যকার পরিস্থিতি নিয়ে আলোচনায় অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছেন। রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ কথা জানান।
বিবৃতিতে বলা হয়, আলোচনায় মধ্যপ্রাচ্যের ক্রমবর্ধমান পরিস্থিতির দিকে বিশেষ মনোযোগ দেওয়া হয়। মন্ত্রীরা গাজা উপত্যকায় অবিলম্বে যুদ্ধবিরতি ও ফিলিস্তিনি ছিটমহলের জনসংখ্যার মুখোমুখি মানবিক সমস্যার সমাধানের প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করেন। খবর তাসের।
বৈঠকে আরো জোর দিয়ে বলা হয় , এই অঞ্চলের অন্যান্য দেশ, বিশেষ করে সিরিয়া, লেবানন ও ইয়েমেনে সামরিক সংঘর্ষের সম্প্রসারণ ঘটাতে পারে এমন কোনো উস্কানিমূলক পদক্ষেপ অগ্রহণযোগ্য।
মন্ত্রণালয় জানায় বিৃতিতে বলা হয়েছে, বিদ্যমান আন্তর্জাতিক আইনের ভিত্তিতে মধ্যপ্রাচ্যে একটি দীর্ঘস্থায়ী ও ব্যাপক মীমাংসা অর্জনের জন্য বহুপাক্ষিক প্রচেষ্টার দাবি রয়েছে।
মন্ত্রণালয় বলেছে, শীর্ষ কূটনীতিকরা সিরিয়া ও তার আশেপাশের বর্তমান পরিস্থিতি  সংঘাত-পরবর্তী পুনর্গঠনের লক্ষ্যসমূহ এবং দেশটির সার্বভৌমত্ব, ঐক্য ও আঞ্চলিক অখন্ডতার প্রতি সম্মানের নীতিমালা মেনে চলাসহ একটি ব্যাপক মীমাংসার অগ্রগতি নিয়েও বিশদ আলোচনা করেছেন।
মন্ত্রণালয় আরো জানায়, বৈঠকে রাশিয়া ও সিরিয়ার বহুমাত্রিক অংশীদারিত্বের অব্যাহত শক্তিশালীকরণ সম্পর্কিত গুরুত্বপূর্ণ বিষয়গুলোর বিবেচনায় পারস্পরিক লাভজনক বাণিজ্য, অর্থনৈতিক ও মানবিক সহযোগিতা গড়ে তোলার স্বার্থে কিছু বাস্তব পদক্ষেপের বিষয়ে দুই শীর্ষ কূটনীতিক একমত হন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat