×
ব্রেকিং নিউজ :
ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করে গেছেন : মেয়র তাপস ভোলায় মহান মে দিবস পালন রাঙ্গামাটিতে দুই দিনব্যাপী ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ক্যাম্পের উদ্বোধন চুয়াডাঙ্গায় আজ দুপুরে ৪০.৭ ডিগ্রিতাপমাত্রা রেকর্ড গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮ মিল্টন সমাদ্দার গ্রেপ্তার জাতির পিতার সমাধিতে রাজউক চেয়ারম্যানের শ্রদ্ধা সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রামের মাধ্যমেই আওয়ামী লীগের জন্ম : শেখ পরশ
  • প্রকাশিত : ২০২৪-০২-০৯
  • ৩৪৪৯৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
অ্যাসোসিয়েশন অব চিফ অ্যান্টি-মানি লন্ডারিং কমপ্লায়েন্স অফিসারস অব বাংলাদেশ (এএসিওবিবি) বাণিজ্য-ভিত্তিক অর্থ পাচার প্রতিরোধে ব্যাংকারদের দক্ষতা বাড়াতে সম্প্রতি বিশেষ প্যশিক্ষণের আয়োজন করে।
অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স অব বাংলাদেশ লিমিটেড’র (এবিবি) পৃষ্ঠপোষকতায় আয়োজিত এ প্রশিক্ষণ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট’র (বিএফআইইউ) প্রধান মোঃ মাসুদ বিশ্বাস।
ঢাকায় ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কর্মসূচিতে ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও এবং অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ’র (এবিবি) চেয়ারম্যান সেলিম আর. এফ. হোসেন, এএসিওবিবি’র চেয়ারম্যান জিয়া হাসান মোল্লা এবং ব্র্যাক ব্যাংক’র ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর চৌধুরী মঈনুল ইসলামসহ বিভিন্ন ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।
আজ শুক্রবার ব্র্যাক ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই বিশেষ প্রশিক্ষণ কর্মসূচিতে ট্রেড প্রোডাক্টের পরিচিতি, টিবিএমএল (ট্রেন্ড এবং টাইপোলজিস) পরিচিতি এবং তা প্রতিরোধের উপায়, নিয়ন্ত্রণ ও সর্বোত্তম চর্চা এবং কেস স্টাডি সমাধানসহ বিভিন্ন বিষয় অন্তর্ভুক্ত ছিল।
বাংলাদেশ ব্যাংকের বিএফআইইউ’র প্রধান মোঃ মাসুদ বিশ্বাস প্রধান অতিথির বক্তৃতায় বলেন, ‘অর্থ পাচারের বিরুদ্ধে লড়াইয়ে আর্থিক প্রতিষ্ঠান এবং নিয়ন্ত্রক সংস্থাগুলোর মধ্যে সমন্বিত প্রচেষ্টা খুবই গুরুত্বপূর্ণ। এই প্রশিক্ষণ কর্মসূচির আয়োজনে এবিবি’র সক্রিয় ভূমিকার প্রশংসা করে তিনি বলেন, আর্থিক খাতকে আরো সুরক্ষিত রেখে দেশকে অর্থনৈতিক সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যেতে আমরা একসঙ্গে কাজ করবো।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat