×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৪-০২-২১
  • ২৩৫৩৭৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
শরীয়তপুর জেলায় আজ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। একুশের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 
জেলাবাসীর পক্ষ থেকে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্বাহী সদস্য ইকবাল হোসেন অপু, জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার মো: মাহবুবুল আলম প্রথমে পুষ্পমাল্য অর্পণ করেন শ্রদ্ধা নিবেদন করেন। এরপর জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ, শরীয়তপুর পৌরসভা, জেলা আইজীবী সমিতি, জেলা শিল্পকলা একাডেমি, পানি উন্নয়ন বোর্ড শরীয়তপুর, সড়ক ও জনপদ বিভাগ, জেলা কারাগার, গণপূর্ত, এলজিইডি, স্বাস্থ্য বিভাগ, রেড ক্রিসেন্ট সোসাইটি, পল্লী বিদ্যুৎ সমিতি, ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিকসংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। 
এ ছাড়াও দিবস উপলক্ষে সকাল ১০টায় শিশু একাডেমির আয়োজনে শিশু শ্রেণি হতে ১০ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের অংশ্রগহণে চিত্রাংকন, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হবে। বাদ জোহর ও সুবিধামত সময়ে কেন্দ্রীয় মসজিদ সহ বিভিন্ন মসজিদে শহীদদের স্মরণে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হবে। এছাড়াও বিভিন্ন মন্দির ও উপাসনালয়ে প্রার্থনার আয়োজন করা হয়েছে। বিকেলে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা ও ভাষা সৈনিকদের সংবর্ধনা প্রদান করা হবে। সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat