×
ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার টাঙ্গাইলে এসএসসিতে জিপিএ-৫ পেলো জমজ দুইবোন বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২৪-০৪-৩০
  • ৫৫৬৬৫৩৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
জেমি ভার্দির দুই গোলে সোমবার প্রিস্টনকে ৩-০ ব্যবধানে পরাজিত করে চ্যাম্পিয়নশীপ শিরোপা জয়ী লিস্টার সিটি আবারো প্রিমিয়ার লিগে ফিরে এসেছে।
এর আগে শুক্রবার লিডস বিস্ময়করভাবে কুইন্স পার্ক রেঞ্জার্সের কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হলে লিস্টারের প্রিমিয়ার লিগে ফেরা সময়ের ব্যপার হয়ে দাঁড়ায়। 
৩৭ বছর বয়সী অভিজ্ঞ অধিনায়ক ভার্দি লিস্টারের এই শিরোপা জয়ে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন। ৪৫ ম্যাচে ৯৭ পয়েন্ট নিয়ে লিস্টারের প্রমোশন নিশ্চিত হয়েছে, হাতে রয়েছে আর মাত্র এক ম্যাচ। 
২০১৬ সালে লিস্টারের স্মরণীয় প্রিমিয়ার লিগ শিরোপা হয়ে ভার্দির অবদান ছিল গুরুত্বপূর্ণ। তিন বছর আগে তার দল প্রথমবারের মত এফএ কাপেরও শিরোপা জিতেছিল। কাল আরো একবার দলকে দারুন এক ম্যাচ উপহার দিলেন ভার্দি। এই মৌসুমে তিনি সর্বমোট ২০ গোল করেছেন। 
ম্যাচ শেষে ভার্দি বলেছেন, ‘আমরা জানতাম ম্যাচটা কঠিন হবে। কিন্তু আমরা নিজেদের কাজটুকু সেড়ে নিয়েছি। সমর্থকদের সাথে এই শিরোপা জয়ের আনন্দই ভিন্ন। গোল করতে সবারই ভাল লাগে। বিশেষ করে দ্বিতীয় গোলটি আমার কাছে বেশী স্মরণীয় হয়ে থাকবে।’
প্রিস্টনের মাঠে ৩৬ ও ৫২ মিনিটে ভার্দি গোল দুটি করেছেন। আব্দুল ফাতাউর ক্রস থেকে ৬৭ মিনিটে বাকি গোলটি করেছে ক্যাসি ম্যাকাটির। 
গত মৌসুমে বিস্ময়করভাবে রেলিগেটেড হয়ে যাওয়া দলটি প্রায় প্রত্যেক সদস্যকেই এবারো ধরে রেখেছিল লিস্টার। প্রথম মৌসুমেই আবারো প্রিমিয়ার লিগে ফিরে আসার ব্যপারে তারা শুরু থেকেই মরিয়া ছিল। এজন্য কঠোর পরিশ্রমও করেছে। মার্চে প্রিমিয়ার লিগে ফিনান্সিয়াল আইন ভঙ্গের দায়ে তাদের বিপক্ষে অভিযোগ উঠেছে। এই অভিযোগের বিপরীতে দোষী সাব্যস্ত হলে প্রিমিয়ার লিগে ফেরার পর লিস্টারের পয়েন্ট কাটা যেতে পারে। 
শনিবার চ্যাম্পিয়নশীপ মৌসুমের শেষ দিনে নির্ধারিত হবে লিস্টারের সাথে আর কোন দল প্রিমিয়ার লিগে উন্নীত হচ্চে। গোল ব্যবধানে এগিয়ে ইপসুইচকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে রয়েছে লিডস। শেষ দিনে এলান্ড রোডে লিডসের প্রতিপক্ষ সাউদাম্পটন। অন্যদিকে ইপসুইচের প্রতিপক্ষ রেলিগেটেড হয়ে যাওয়া হাডার্সফিল্ড। চ্যাম্পিয়নশীপ টেবিলের শীর্ষ দুই দল সরাসরি প্রিমিয়ার লিগে উন্নীত হবে। তৃতীয় থেকে ষষ্ঠ স্থানে থাকা দলগুলো তৃতীয় পজিশনের জন্য প্লে-অফে খেলবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat