×
ব্রেকিং নিউজ :
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুইজন বান্দরবানের কারাগারে সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের দাফন সম্পন্ন রাঙ্গামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে নিহত ২ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতার জন্যই দেশে এতো উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের শুদ্ধাচার নিশ্চিতকরণ ছাড়া এসডিজি অর্জন সম্ভব নয় : চট্টগ্রামে টিআইবি কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরী সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৫-০৮
  • ৪৩৪৩৯১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, পেঁয়াজসহ পচনশীল পণ্য সংরক্ষণের জন্য সরকার আধুনিক হিমাগার নির্মাণ করবে।
তিনি বলেন, ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পেঁয়াজসহ কৃষিপণ্য সংরক্ষণের জন্য “আধুনিক হিমাগার নির্মাণ” শীর্ষক প্রকল্পটি বাস্তবায়ন করবে।
আজ জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সদস্য নিজাম উদ্দিন হাজারীর পক্ষে আলাউদ্দিন আহমদে চৌধুরীর এক তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, প্রকল্পটি হাতে নেওয়ার জন্য ইতিমধ্যে সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন হয়েছে এবং এই সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন অনুসারে, প্রকল্পটি আর্থিক এবং অর্থনৈতিকভাবে সম্ভাব্য।
প্রকল্পের সুবিধা ব্যাখ্যা করতে গিয়ে প্রতিমন্ত্রী বলেন, “কোল্ড স্টোরেজে যেসব পণ্য সংরক্ষণ করা হবে তা সারাদেশের বাজারে মূল্য নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
প্রতিমন্ত্রী বলেন, টিসিবিকে ২০২৪ সালের মার্চ থেকে ২০২৭ সালের জুনের মধ্যে একটি সময়সীমার মধ্যে ৪২৮.৮৬ কোটি টাকার বেশি ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়নের প্রস্তাব করা হয়েছে।
প্রস্তাবটি এখন অর্থ মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন থাকায় অর্থ মন্ত্রণালয়ের অনুমোদনের পর প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।
তিনি বলেন, প্রকল্পের আওতায় ফরিদপুরে ১০ হাজার মেট্রিক টন ধারণ ক্ষমতার একটি হিমাগার নির্মাণ করা হবে এবং অন্যটি পাবনা জেলায় নির্মাণ করা হবে। মোট ২০ হাজার মেট্রিক টন পেঁয়াজ বা পচনশীল দ্রব্য এতে সংরক্ষণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat