×
ব্রেকিং নিউজ :
দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর আজ কুমিল্লা মহানগর ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে ভারী বর্ষণে রাজধানীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা গাজায় আমেরিকান অস্ত্র ব্যবহারে ইসরায়েলের সমালোচনা যুক্তরাষ্ট্রের হরিতকীর উপকারিতা প্রতিটি মানুষকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী ৩২ সংগঠন নিয়ে ‘চট্টগ্রাম সঙ্গীত সংগঠন মোর্চা’র আত্মপ্রকাশ অসাম্প্রদায়িকতার প্রতীক পহেলা বৈশাখ আমাদের মূল চালিকাশক্তি : পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসম্ভব স্বপ্নকে বাস্তবে পরিণত করেন : অর্থ প্রতিমন্ত্রী চরম ব্যাটিং ধসে ১৪৩ রানে শেষ বাংলাদেশ
  • প্রকাশিত : ২০১৮-০৪-১৮
  • ৪৫৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
‘রাজীবের দুই ভাইয়ের পড়ালেখার দায়িত্ব নেবে সরকার’

নিজস্ব প্রতিনিধি:- রাজধানীতে দুই বাসের চাপায় হাত হারিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া কলেজছাত্র রাজীব হোসেনের দুই ভাইয়ের পড়ালেখার দায়িত্ব নেবে সরকার। আজ বুধবার সচিবালয়ে নিজ দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন এ কথা জানিয়েছেন। সমাজকল্যাণ মন্ত্রী বলেন, রাজীব অতি কষ্টে লেখাপড়া করে তার দুই ভাই মেহেদি ও আব্দুল্লাহর লেখাপড়া চালাচ্ছিলো। এতিম ছেলেটির চিকিৎসার পূর্ণ দায়িত্ব সরকার নিয়েছিল, কিন্তু আমরা তাকে রক্ষা করতে পারিনি। তার দুই ভাই অসহায় অবস্থায় আছে। তাদের দু’জনই একটি মাদ্রাসায় লেখাপড়া করছে। তিনি বলেন, সমাজসেবা অধিদফতরের পক্ষ থেকে পরিবারের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। এই দু’জনের পরিবার ও তারা যদি সম্মত থাকে তাহলে তাদের মিরপুরে শিশু পরিবারে স্থানান্তর করবো। তাদের কেবল এসএসসি নয়, পরবর্তী পর্যায়ে লেখাপড়া চালানোর দায়িত্বও নেবো। পাশাপাশি কম্পিউটার, দর্জির কাজসহ বিভিন্ন ট্রেডে প্রশিক্ষিত করে পুনর্বাসিত করবো। রাজীবের পরিবারের জন্য মন্ত্রণালয় থেকে তাৎক্ষণিকভাবে ৫০ হাজার টাকা ছাড় করানো হয়েছে বলেও জানান মন্ত্রী। গত ৩ এপ্রিল রাজধানীর কারওয়ান বাজারে পান্থকুঞ্জ পার্কের সামনে বিআরটিসির একটি বাসের সাথে স্বজন পরিবহনের একটি বাসের পীড়াপীড়িতে দুই বাসের চাপায় পড়ে ডান হাত বিচ্ছিন্ন হয়ে যায় রাজীবের। সোমবার দিনগত রাত ১২টা ৪০ মিনিটে রাজীব হোসেনকে মৃত ঘোষণা করেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউ’র চিকিৎসকরা।
এ ছাড়াও রাজধানীর ধানমন্ডির ফুটপাতে বিধবা মায়ের সাথে থাকা শিশু ফাতেমাতুজ জোহরার লেখাপড়ার দায়িত্ব নিয়েছে সরকার। সমাজকল্যাণ মন্ত্রী বলেন, তার লেখাপড়ার দায়িত্ব নিচ্ছি। ডিগ্রি পর্যন্ত তার দায়িত্ব নেয়া হবে। এ ছাড়া প্রতিবন্ধী হিসেবে তার মায়ের প্রতি মাসে ৭০০ টাকা হিসেবে গত জুলাই থেকে মার্চ পর্যন্ত ছয় হাজার তিনশ’ টাকা হস্তান্তর করেন মন্ত্রী। এ সময়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব খন্দকার আতিয়ার, সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat