×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২০-১১-০৯
  • ৮১৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনাভাইরাসের সংক্রমণ বেড়েছে। রোববার ১০৩ জনের নমুনায় ভাইরাস শনাক্ত হয়। সংক্রমণ হারও সাম্প্রতিক সময়ের সর্বোচ্চ ১১ দশমিক ৮৫ শতাংশ। তবে করোনাক্রান্তদের মধ্যে একজনেরও মৃত্যু হয়নি।
সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ রিপোর্টে বলা হয়, নগরীর ৮টি ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে গতকাল চট্টগ্রামের ৮৬৯ জনের নমুনা পরীক্ষা করে নতুন ১০৩ জন পজিটিভ শনাক্ত হন। এর মধ্যে শহরের বাসিন্দা ৯১ জন ও ৭ উপজেলার ১২ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ সীতাকু-ে ৫ জন, হাটহাজারীতে ২ জন এবং রাঙ্গুনিয়া, ফটিকছড়ি, আনোয়ারা, সাতকানিয়া ও লোহাগাড়ার ১ জন করে রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ২১ হাজার ৯শ’ জন।
গতকাল করোনাক্রান্ত একজনের মৃত্যু হয়। ফলে মৃতের সংখ্যা বেড়ে এখন ৩০৭ জন। এতে শহরের বাসিন্দা ২১৩ জন ও গ্রামের ৯৪ জন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন নতুন ৫৫ জন। মোট আরোগ্য লাভকারীর সংখ্যা ১৬ হাজার ৮৬৫ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৩ হাজার ৩২০ জন, ঘরে থেকে ১৩ হাজার ৫৪৫ জন। হোম কোয়ারেন্টাইন বা আইসোলেশনে নতুন যুক্ত হন ৩০ জন, ছাড়পত্র নেন ২০ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৭৮ জন।
ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়,ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৭২ জনের নমুনা পরীক্ষায় ২ জন জীবাণুবাহক পাওয়া যায়, সংক্রমণ হার শূন্য দশমিক ৭৩ শতাংশ। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৫৯ জনের নমুনার মধ্যে ২৪ জন করোনাক্রান্ত শনাক্ত হন। সংক্রমণ হার ২২ দশমিক ৭৯ শতাংশ। ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪০টি নমুনায় ১২টিতে ভাইরাস পাওয়া যায়, সংক্রমণ হার ৩০ শতাংশ। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৭১ জনের নমুনা পরীক্ষা করা হলে ১৪ জন জীবাণুবাহক বলে চিহ্নিত হন। সংক্রমণ হার ১৯ দশমিক ৭২ শতাংশ। নগরীর একমাত্র বিশেষায়িত কোভিড চিকিৎসা কেন্দ্র আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের বিটিআরএল-এ ১১ টি নমুনার ৯টিরই পজিটিভ রেজাল্ট আসে। সংক্রমণ হার ৮১ দশমিক ৮২ শতাংশ।
বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি ইম্পেরিয়ালে ৬৬ টি নমুনায় ১৮, শেভরনে ৩৮ টির মধ্যে ১৫ এবং মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৩টি নমুনা পরীক্ষা করে ৭ টিতে ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। সংক্রমণের হার যথাক্রমে ২৭ দশমিক ২৭ শতাংশ, ৩৯ দশমিক ৪৭ শতাংশ ও ২১ দশমিক ২১ শতাংশ।
চট্টগ্রামের ৭৯ জনের নমুনা কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে পরীক্ষা করা হয়। এতে দু’টির ফলাফল পজিটিভ আসে। এর মধ্যে একজন লোহাগাড়ার ও একজন সাতকানিয়ার। এখানে সংক্রমণের হার ২ দশমিক ৫৩ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat