Logo
×
ব্রেকিং নিউজ :
আসাদের অসামান্য অবদান গণতন্ত্রপ্রেমী মানুষের জন্য অনুপ্রেরণার উৎস : রাষ্ট্রপতি মেহেরপুরে দশটি ইটভাটাকে ষাটলাখ টাকা জরিমানা পার্বত্য চট্টগ্রামে প্রধানমন্ত্রী ঘোষিত উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে সবাই আন্তরিকভাবে কাজ করতে হবে : অংসুই প্রু চৌধুরী ভোলায় হিমালয়ী গৃফন প্রজাতির শকুন উদ্ধার গরীব-দুঃখী ও অসহায় মানুষের জন্য রাজনীতি করবেন : যুবলীগ চেয়ারম্যান মে থেকে রোহিঙ্গা প্রত্যাবাসনে ঢাকা ‘সতর্কতার সঙ্গে আশাবাদী’ বিএনপি নেতারা শীত নিদ্রায় রয়েছেন : ওবায়দুল কাদের আটকে পড়া বাহরাইন প্রবাসী বাংলাদেশিদের ফিরিয়ে নিতে পররাষ্ট্রমন্ত্রীর অনুরোধ সংস্কৃতিচর্চা বৃদ্ধি নতুন প্রজন্মকে জঙ্গিবাদ থেকে দূরে রাখবে : তথ্যমন্ত্রী পঞ্চম ধাপে ৩১ পৌরসভায় ভোট গ্রহণ ২৮ ফেব্রুয়ারি
  • আপডেট টাইম : 03/01/2021 07:25 PM
  • 56 বার পঠিত

এক সময়ের তুমুল জনপ্রিয় বলিউড অভিনেত্রী বিদ্যা বালান ক্যারিয়ারে নানা ঘাত-প্রতিঘাত টপকে দর্শকদের ভেতর দারুণ ক্রেজ তৈরি করেন। একের পর এক হিট সিনেমা উপাহার দিয়ে কাঁপিয়েছেন বক্স অফিস। তবে তার এই চলচ্চিত্র যাত্রা যে খুব একটা মসৃণ ছিল না সেটাই এবার নিজের ৫১তম জন্মদিনে এসে জানালেন এই অভিনেত্রী।
জন্মদিনে স্মৃতিচারণ করতে গিয়ে বিদ্যা জানান, শুরুতে অনেকগুলো সিনেমায় চুক্তিবদ্ধ হলেও নির্মাণ জটিলতায় সবগুলো সিনেমা আটকে যায়। এ সময় তিনি হতাশ হলেও ভেঙে পড়েননি। পরবর্তীতে বাংলা সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তার।
বিদ্যা বলেন, ‘মাত্র ১৬ বছর বয়সে ধারাবাহিক হাম পাঁচ-এ প্রথম অভিনয় করি। এরপর ১২টি মালায়লাম সিনেমায় চুক্তিবদ্ধ হই। তবে সেগুলো নির্মাণ জটিলতায় আটকে যায়। সেখানকার প্রযোজকরা আমাকে খুব একটা ভালোভাবে মেনে নিতে পারেননি। এমনকি আমি তামিল সিনেমায় অভিনয় করতে গিয়েও অনেক বাঁধার সম্মুখীন হয়েছি। তবে ২০০৩ সালে বাংলা সিনেমা ভালো থেকো দিয়ে আমার ক্যারিয়ার শুরু হয়।’
২০০৫ সালে ‘পরিণীতা’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। পরবর্তীতে ‘দ্য ডার্টি পিকচার’ সিনেমায় অভিনয়ের জন্য তিনি শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড অর্জন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...