×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় কৃষক সমাবেশ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে টাইগারদের প্রতি রাষ্ট্রপতি’র অভিনন্দন গাজীপুরে গ্যাসের আগুনে দগ্ধ হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ মেহেরপুরে বিদেশ ফেরত অভিবাসীদের বিষয়ে সেমিনার পীরগঞ্জ প্রেসক্লাবে ড. এম এ ওয়াজেদ মিয়া পাঠাগারে স্পিকারের বই উপহার ই-জিপি বাস্তবায়ন সম্পর্কে জানতে তানজানিয়ার প্রতিনিধিদল ঢাকায় ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সাথে আয়ারল্যান্ডের এন্টারপ্রাইজ, বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রীর বৈঠক বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই : ওবায়দুল কাদের আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০১-২৪
  • ৫৯৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

উদ্ধারকারীরা পূর্ব চীনের এক খনিতে ভূগর্ভের কয়েকশ মিটার গভীরে দুই সপ্তাহ ধরে আটকে পড়া খনি শ্রমিকদের ২২ জনকে রবিবার উদ্ধার করেছে। রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম সিসিটিভি’র রিপোর্টে এ কথা বলা হয়।
সিসিটিভি জানায়, রবিবার উদ্ধারকারীরা খনির একটি পৃথক অংশে ১০ জন শ্রমিকের সন্ধান পেয়েছেন, তাদের সঙ্গে যোগাযোগ স্থাপন করা হয়েছে তবে তাদের শারীরিক অবস্থা খুবই খারাপ।
সানডং প্রদেশের হুসহান খনি গর্ভে বিষ্ফোরণের পর ১০ জানুয়ারি পানি উঠে যাওয়ায় সেখানে ভূগর্ভে আটকে পড়া লোকদের উদ্ধারে উদ্ধারকারীরা কঠিন পরিস্থিতির সঙ্গে লড়াই করছেন।
টিভির ফুটেজে দেখা যায়, একটি ছোট এলিভেটর ক্যারেজে শ্রমিকদের উপরে নিয়ে আসা হয়, মাস্ক পরিহিত এক ব্যক্তিকে বের হয়ে আসতে দেখা যায়,মনে হচ্ছে তিনি দাঁড়াতে পারছেন না।
ভূপৃষ্ঠ থেকে ৫৮০ মিটার (১৯০০ ফুট) গভীর খনিতে আটকে পড়া ১১ জন খনি শ্রমিকের একটি গ্রুপের সঙ্গে উদ্ধারকারীরা এক সপ্তাহ আগে যোগাযোগ স্থাপন করে।
প্রথম বিষ্ফোরণে এদের একজন গুরুতর আহত হয়, মাথায় আঘাত প্রাপ্ত ব্যক্তি কোমায় চলে যাওয়ার পরে সে মারা যায়।
উদ্ধারকারীরা পাথর কেটে একাধিক “লাইফলাইনের” মাধ্যমে আটকে পড়াদের জন্য খাদ্য,ওষুধ ও অন্যান্য সরবরাহ পৌঁছে দিচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat