×
ব্রেকিং নিউজ :
শ্রীলংকার ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু তাবদাহ অব্যাহত থাকতে পারে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস ‘মাদক পাচার ও মাদকের অপব্যবহার’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রবীণ রাজনীতিবিদ আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আগামীকাল বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী সর্বজনীন পেনশন নিয়ে ভোলার চরফ্যাশনে অবহিতকরণ সভা রাঙ্গামাটির সাজেকে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯ জন কুমিল্লার নাঙ্গলকোটে ৬ হাজার কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ শুরু হলো স্বাধীনতা দিবস জিমন্যাস্টিকস প্রতিযোগিতা ২০২৪
  • প্রকাশিত : ২০২১-০৫-১১
  • ৫৯৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্র সোমবার ১২ থেকে ১৫ বছর বয়সী শিশুদের ফাইজার-বায়োএনটেকের তৈরি কোভিড-১৯ ভ্যাকসিন দেয়ার অনুমোদন দিয়েছে। এদিকে ভারতে ব্যাপক হারে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়া অব্যাহত রয়েছে। খবর এএফপি’র।
মার্কিন ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন এর আগে ১৬ বছর এবং এর বেশি বয়সীদের এ টিকা প্রদানের জন্য জরুরি ব্যবহারের অনুমোদন দিয়েছিল।
প্রেসিডেন্ট বাইডেন বলেন, ‘মহামারী করোনাভাইরাসের বিরুদ্ধে আমাদের যুদ্ধের ক্ষেত্রে এটি হচ্ছে আশাপ্রদ অগ্রগতি।’
তবে জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা সতর্ক করে দিয়ে বলেছে, ভারতে ছড়িয়ে পড়া বি.১.৬১৭ ভ্যারিয়েন্টটিকে অতি সংক্রামক হতে দেখা যাচ্ছে। আর এটিকে বিশ্বব্যাপী একটি উদ্বেগজনক ভ্যারিয়েন্ট হিসেবে শ্রেণীবদ্ধ করা হয়।
করোনাভাইরাসের এ ভ্যারিয়েন্টটিকে বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়তে দেখা যাচ্ছে। ২০১৯ সালের শেষের দিকে থেকে এ পর্যন্ত সারাবিশ্বে এ মহামারী ভাইরাসে প্রায় ৩৩ লাখ মানুষ প্রাণ হারিয়েছে। এর ফলে স্বাভাবিক জীবনযাত্রা ব্যহত হওয়ায় বিশ্বব্যাপী অর্থনীতির চাকা মুখ থুবড়ে পড়ে।
এদিকে র‌্যাপিড ভ্যাকসিন কর্মসূচি গ্রহণ করার সুবাদে বিশ্বের সম্পদশালী অনেক দেশ স্বাভাবিক জীবনযাত্রার ব্যাপারে বিভিন্ন পদক্ষেপ নেয়া শুরু করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat