×
ব্রেকিং নিউজ :
দুই বোন মুশফিকা ও মোবাশশারাকে গুলশানের বাড়িতে প্রবেশসহ নিরাপত্তা নিশ্চিতে হাইকোর্টের নির্দেশ অবৈধ অস্ত্র ও মাদক রাখার দায়ে ইরফান সেলিম ও দেহরক্ষীর এক বছর করে কারাদন্ড প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো সনাতন ধর্মাবলম্বীদের পাঁচ দিনব্যাপী দুর্গাপূজা নীলফামারীতে দুর্গাপূজায় চারশ’ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ তাসকিন-রুবেলের পারফরমেন্সে মুগ্ধ পাপন ক্রিকেট-দক্ষিণ আফ্রিকা : একত্রে বোর্ডের সকল কর্মকর্তার পদত্যাগ বাড়ি ফিরলেন কপিল চট্টগ্রামে করোনায় সংক্রমণ হার বেড়েছে সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ৪২, আক্রান্ত ৩৭ জন অপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতেই হবে : স্বরাষ্ট্রমন্ত্রী
  • আপডেট টাইম : 17/10/2020 04:02 PM
  • 33 বার পঠিত
ছবি-সংগৃহীত

 জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদি সুগা বিতর্কিত ইয়াসুকুনি যুদ্ধ সমাধিক্ষেত্রে রীতি অনুযায়ী শনিবার উপহার পাঠিয়েছেন। এই সমাধি ক্ষেত্র প্রতিবেশী দেশগুলোর অতীত সামরিকতন্ত্র বিশেষ করে দ্বিতীয় বিশ্বযুদ্ধকালে তাদের ভূমিকার প্রতীক হিসেবে দেখা হয়ে থাকে।
ইয়োশিহিদি যুদ্ধে নিহত প্রায় ২৫ লাখ লোকের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন, এদের বেশীরভাগই জাপানি, যারা উনিশ শতকের শেষের দিক থেকে যুদ্ধে দেশের জন্য লড়াই করে প্রাণ দিয়েছেন।
তবে এতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরে আন্তর্জাতিক আদালতে যুদ্ধাপরাধী হিসাবে দোষী সাব্যস্ত অভিযুক্ত সিনিয়র সামরিক কর্মকর্তা এবং রাজনৈতিক ব্যক্তিত্বের প্রতিও শ্রদ্ধা জানানো হচ্ছে।
সমাধি সৌধের এক মুখপাত্র জানান, প্রধানমন্ত্রী বার্ষিক শারদ উৎসবের শুরুতে তাঁর নামে একটি পবিত্র “মাসাকাকি” গাছ পাঠিয়েছেন।
সুগা গত মাসে জাপানের প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়েছেন, তিনি তাঁর পূর্বসূরি জাতীয়তাবাদী শিনজো অ্যাবের পদাঙ্ক অনুসরণ করছেন। অ্যাবেও এখানে শ্রদ্ধা জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...