×
ব্রেকিং নিউজ :
রাজধানীর আফতাবনগর আবাসিক এলাকায় পশুর হাট বসানো যাবে না: হাইকোর্ট দেশবরেণ্য পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার ১৫তম মৃত্যুবার্ষিকী আগামীকাল তথ্যপ্রযুক্তি খাতে নারীদের জন্য বিশেষ কোটা চালু করা হবে : পলক হজ কর্মসূচি-২০২৪ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী হজযাত্রীদের ভিসা প্রক্রিয়াকরণের সময় বৃদ্ধি শিশু ও মাতৃমৃত্যু রোধে দক্ষিণ এশিয়ায় সবচেয়ে ভালো অবস্থানে বাংলাদেশ : স্বাস্থ্যমন্ত্রী সারাদেশে প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ সম্পন্ন : চলছে গননা মুসলিম দেশগুলোর ঐক্য ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে পারে : প্রধানমন্ত্রী রাফায় ইসরাইলকে অবশ্যই আন্তর্জাতিক আইন মেনে চলতে হবে : মস্কো গাজা সাহায্য সরবরাহে কেরাম শালোম সীমান্ত ক্রসিং ফের খুলে দিয়েছে ইসরাইল
  • প্রকাশিত : ২০২১-০৮-২৫
  • ৪৬২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বিশ্বে বঙ্গবন্ধুর মতো একজন নেতা খুঁজে পাওয়া দুস্কর। 
তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন জাতির বড় সম্পদ। অনেক রাজনীতিক দেখেছি, কিন্তু স্বাধীনতা সংগ্রাম, দেশপ্রেম কিংবা রাষ্ট্র পরিচালনায় বঙ্গবন্ধুর সাথে তুলনা করার মতো একজনও নেই। 
মোস্তাফা জব্বার আজ বুধবার জাতীয় শোক দিবস উপলক্ষে খুলনায় বাংলাদেশ ক্যাবল শিল্প লিমিটেড আয়োজিত এক ভার্চূয়্যাল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
বাংলাদেশ ক্যাবল শিল্প লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জগদীশ চন্দ্র মন্ডলের সভাপতিত্বে এ অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (কুয়েট) অধ্যাপক ড. মুস্তফা সারওয়ার ।
অন্যান্যের মধ্যে বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার. বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব মো: শাহাদাৎ হোসেন অনুষ্টানে বক্তৃতা করেন।
মন্ত্রী বলেন, ১৯৪৮ সাল থেকে ১৯৭০ সালের নির্বাচন পর্যন্ত আন্দোলন-সংগ্রামের পথ-বেয়ে একাত্তরের জনযুদ্ধ ছিলো পৃথিবীর ইতিহাসে বিরল। তিনি বলেন, শুধু তাই নয়, বাহাত্তর থেকে পঁচাত্তর পর্যন্ত  সাড়ে তিন বছরের শাসনকালে বঙ্গবন্ধু উপগ্রহ ভূ-কেন্দ্র স্থাপন থেকে শুরু করে প্রাথমিক শিক্ষা জাতীয়করণসহ বাংলাদেশের ভবিষ্যতের ঠিকানা নির্ধারণ করে দিয়ে গেছেন।
বঙ্গবন্ধুর মতো দূরদর্শী রাজনীতিবিদ ও রাষ্ট্র নায়ক যুগে যুগে আসেন না উল্লেখ করে মোস্তাফা জব্বার বলেন, ডিজিটাল বাংলাদেশের ভিত্তি হিসেবে টিএন্ডটি বোর্ড গঠন, বেতবুনিয়ায় উপগ্রহ ভূ-কেন্দ্র প্রতিষ্ঠা,আইটিইউ, ইউপিইউ’র সদস্যপদ অর্জন, এমনকি খুলনার ক্যাবল শিল্প প্রতিষ্ঠা বঙ্গবন্ধুর হাত ধরেই হয়েছে। 
তিনি বঙ্গবন্ধুর আদর্শের অনুসারিদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রাকে আরো বেগবান করতে নিরলসভাবে কাজ করে যাওয়ার আহ্বান জানান।
মূল প্রবন্ধে বলা হয়, বঙ্গবন্ধুকে হত্যার পরিকল্পনায় কেবল বিপথগামী কয়েকজন সৈনিকই জড়িত ছিলো না, এর সাথে তৎকালিন উপর মহলের কর্তারাও কোন না কোন ভাবে ছিল জড়িত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat