Logo
×
ব্রেকিং নিউজ :
তুরস্ক-বাংলাদেশ দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধির অনেক সুযোগ রয়েছে: তুর্কি প্রতিনিধি দল দিনাজপুর শিক্ষা বোর্ডে এবার এইচএসসি পরীক্ষার্থী ১ লাখ ১৫ হাজার ৭৯৫ জন নবম ওয়েজবোর্ড রোয়েদাদ অবিলম্বে সংশোধন ও বাস্তবায়নের আহবান বিএফইউজে’র শান্তি সম্মেলনে ‘শান্তি ঘোষণা’ গ্রহণ করবে ঢাকা : পররাষ্ট্রমন্ত্রী তথ্যমন্ত্রী সম্পর্কে অপপ্রচারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘ বাংলাদেশকে অব্যাহত সমর্থন দিবে সব মানুষের ডিজিটাল নিরাপত্তার জন্যই আইন : তথ্যমন্ত্রী ও সম্প্রচার একশ’ বছরের পথ পরিক্রমায় ঢাকা বিশ্ববিদ্যালয় জাতিকে যা দিয়েছে তা নিঃসন্দেহে গর্ব ও গৌরবের : রাষ্ট্রপতি করযোগ্য ব্যক্তিদের কর দিয়ে মানুষের পাশে দাঁড়াতে বললেন আইনমন্ত্রী আখাউড়া-আগরতলা রেল রুট পুনরায় চালুর ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
  • আপডেট টাইম : 24/11/2021 09:25 PM
  • 32 বার পঠিত

বাংলাদেশকে আরো ১৮ লাখ ফাইজার কোভিড-১৯ ভ্যাকসিন ডোজ দান করেছে যুক্তরাষ্ট্র। আমেরিকার জনগণ সর্বশেষ চালানসহ বাংলাদেশকে মোট ১ কোটি ৬৮ লাখ ডোজ ভ্যাকসিন দান করেছে। আজ এখানে মার্কিন দূতাবাস এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানায়। 
এই নতুন ডোজ বাংলাদেশকে ১২ বছর বা তদুর্ধ বয়েসীদের টিকাদান অব্যাহত রাখার এবং ভ্যাকসিন গ্রহণে সক্ষম জনসংখ্যার ৪০ শতাংশকে ২০২১ সালের শেষ নাগাদ ভ্যাকসিন প্রদানের লক্ষ্যে সরকারের প্রচেষ্টার সহায়ক হবে। কোভিড মোকাবিলায় নেতৃত্ব দিতে ২০২২ নাগাদ বিশ্বব্যাপী বিনামূল্যে ১০০ কোটি ডোজ ভ্যাকসিন প্রদানে যুক্তরাষ্ট্রের বৃহত্তর অঙ্গীকারের অংশ হিসেবে এই ফাইজার ভ্যাকসিন দেয়া হচ্ছে। জাতীয় কোভিড-১৯ টিকাদান কার্যক্রমে সহযোগিতা দিতে এবং মহামারি প্রতিরোধ জোরদারে যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে। এ লক্ষ্যে মার্কিন যুক্তরাষ্ট্র নিরাপদ ও যথাযথভাবে টিকাদান কার্যক্রম পরিচালনায় ৬,৮০০ বেশী স্বাস্থ্যসেবা পেশাদারকে প্রশিক্ষণ দিয়েছে এবং কোভিড-১৯ ভ্যাকসিন সংরক্ষণ ও সারা দেশে কোল্ড চেইন বজায় রেখে ভ্যাকসিন সরবরাহ সুবিধা দিতে ১৮ টি কোল্ড-চেইন ফ্রিজার ট্রাক দান করেছে।
ভ্যাকসিন দান ও সহায়তা ছাড়াও যুক্তরাষ্ট্র সরকার কোভিড-১৯ সম্পর্কিত সহায়তা হিসেবে ১২ কোটি ১০ লাখ ডলারের বেশী সহায়তা দিয়েছে। যুক্তরাষ্ট্র বিশ্বব্যাপী ভ্যাকসিন সুবিধার সমতার জন্য  কোভ্যাক্স কার্যক্রমের সমর্থনে ৪০০ কোটি ডলার দান করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...