×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২২-০২-১৮
  • ৮৪৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ইউরোপা লিগে বৃহস্পতিবার অঘটনের জন্ম দিয়ে ডর্টমুন্ডকে ৪-২ গোলে পরাজিত করেছে রেঞ্জার্স। এদিকে লিগের হাই ভোল্টেজ প্লে অফের প্রথম লেগে পিছিয়ে পড়েও নাপোলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা।
 ডর্টমুন্ডে অনুষ্ঠিত ম্যাচের ৩৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সফরকারী রেঞ্জার্সকে এগিয়ে দেন হামেস টার্ভানিয়ার। ড্যান অ্যাক্সেল জাগাডোর হ্যান্ডবলের কারণে পেনাল্টির নির্দেশ দিয়েছিলেন রেফারি। 
তিন মিনিট পর ফের রেঞ্জার্সের কর্নার সামলাতে ব্যর্থ হয় ডর্টমুন্ড। জো আরিবোর যোগান থেকে ডি-বক্সে বল পেয়ে পোস্টের একেবার কাছ থেকে লক্ষ্য ভেদ করেন ফাকায় থাকা আলফ্রেডো মোরেলোস।  
 বিরতি থেকে ফেরার চার মিনিট পর জোড়ালো শটে ডর্টমুন্ডের জালে ফের বল জড়ান জন লুন্ডস্টাম। এতেই প্রতিদ্বন্দ্বিতা কেকে অনেকটাই ছিটকে পড়ে জার্মান জায়ান্টরা। দুই মিনিট পর অবশ্য এক গোল পরিশোধ করে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয় স্বাগতিকরা। ৫১ মিনিটে বাঁ পায়ের গটে একটি গোল পরিশোধ করেন জুড বেলিংহাম। তবে আরো দুই মিনিটের ব্যবধানে আবারো গোল হজম করে বসে স্বাগতিকরা। 
মোরেলোসের আরেকটি গোলের প্রচেস্টা প্রতিহত করতে গিয়ে জাগাদু শট নিলে সেটি নিজেদের জালেই জড়িয়ে যায়। এতেই ৪-১ ব্যবধানে এগিয়ে যায় স্কটিশ জায়ান্টরা। শেষ পর্যন্ত ৮২ মিনিটে পেড্রো গুয়েরেইরো দূরপাল্লার শটে ব্যবধান ৪-২-এ কমাতে পারলেও বাকী সময় দলকে আর পরাজয়ের হাত থেকে রক্ষা করতে পারেননি।  
খেলা শেষে রেঞ্জার্সের কোচ জিওভানি ফন ব্রঙ্কহর্স্ট বলেন,‘ এটি একটি অসাধারণ রাত। তবে একমাত্র অসাধারণ রাত। আমরা প্রত্যাশা অনুযায়ী পরের রাউন্ডে যেতে পারিনি। জানি আগামী সপ্তাহেও ভাল পারফর্মেন্স করতে হবে।’
গতরাতে অনুষ্ঠিত আরেক ম্যাচে ১-১ গোলে ড্র করে বার্সেলোনা ও নাপোলি। ক্যাম্প ন্যুয়ে অনুষ্ঠিত হাই ভোল্টেজ ম্যাচের শুরুতে গোল করে এগিয়ে যায় সফরকারী সিরি এ লিগের চ্যাম্পিয়ন প্রতিদ্বন্দ্বিতায় থাকা নাপোলি। অপরদিকে লা লিগায় শীর্ষ চারে স্থান নিতেই ঘাম ঝড়ছে কাতালন জায়ান্টদের। 
ম্যাচের ২৯ মিনিটে পোলিশ মিডফিল্ডার পিওতর জিলিনস্কি নিজের শটের ফিরতি বল জালে জড়িয়ে এগিয়ে দেন নাপোলিকে। বলের নিয়ন্ত্রনে এগিয়ে থাকা কাতালানরা গোলটি পরিশোধ করে ৫৯ মিনিটে। ভিএআর প্রযুক্তির সাহায্যে হ্যান্ডবলের সুবাদে পেনাল্টি লাভ করেছিল বার্সেলোনা। আদামা ট্রাওরের ক্রসের বল হুয়ান জেসুসের বাহুতে লাগায় ওই হ্যান্ডবলটি পায় তারা। পেনাল্টি থেকে গোল করে বার্সেলোনাকে সমতায় ফিরিয়ে আনেন ফেরান তোরেস। এটি ছির ক্যাম্পন্যুয়ে তার প্রথম গোল।
খেলা শেষে জাভি হার্নান্দেজ বলেন,‘ আমরা খুবই ভাল ফুটবল খেলেছি। তবে কোন ভাবেই এটি প্রীতি ম্যাচ ছিল না। এটি ছিল ইউরোপা লিগ। ফলাফল অপর্যাপ্ত হলেও আমি দলের এই পারফর্মেন্সে খুশি।’
বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত ইউরোপা লিগের আরেক ম্যাচে রিয়াল বেতিস ৩-২ গোলে জেনিত সেন্ট পিটার্সবার্গ এবং সেভিয়া ৩-১ গোলে ডায়নামো জাগ্রেবের বিপক্ষে জয়লাভ করেছে। এছাড়া পিছিয়ে পড়েও অলিম্পিয়াকোসের বিপক্ষে ২-১ গোলে জয়লাভ করেছে আটালান্টা। এদিকে বল দখলে এগিয়ে থাকার পরও শেরিফের কাছে ২-০ গোলে হেরে গেছে ব্রাগা। এছাড়া রিয়াল সোসিয়েদাদ ২-২ গোলে আরবি লিপজিগের সঙ্গে ড্র করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat