×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তোলার আহ্বান আমির হোসেন আমুর কাতার বিশ্বকাপে যুক্তরাষ্ট্রকে কাঁদিয়ে কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ড উন্নয়ন নিশ্চিত করতে নিজস্ব সম্পদের সর্বোত্তম ব্যবহার করতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী চট্টগ্রামে অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালের কার্যক্রম শুরু আগামী নির্বাচনে আওয়ামী লীগের স্লোগান হবে ‘স্মার্ট বাংলাদেশ’ : ওবায়দুল কাদের গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত ৩৫১ জন হাসপাতালে ভর্তি বিজ্ঞানে সমৃদ্ধ শিশুরাই হবে উন্নত বাংলাদেশের কান্ডারি : ডেপুটি স্পিকার ১০ ডিসেম্বর ঢাকা সচল রাখতে পুলিশ কমিশনার সব ব্যবস্থা নিবে : স্বরাষ্ট্রমন্ত্রী নওগাঁয় ফসলী জমি কেটে পুকুর খননের হিড়িক এসডিজি অর্জনে সকলকে সম্পৃক্ত করার কোন বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী
  • আপডেট টাইম : 20/06/2022 04:44 PM
  • 3949 বার পঠিত

দিনাজপুরের পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করে আদেশ দিয়েছে হাইকোর্ট বিভাগ। বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. আখতারুজ্জামান সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেন।
দিনাজপুরের পৌর মেয়র হিসেবে সৈয়দ জাহাঙ্গীর আলম টানা তিনবার নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন।
গত ১৫ জুন তাকে সাময়িকভাবে বরখাস্ত করে চিঠি দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়। সাময়িক বরখাস্তের চিঠিতে তার বিরুদ্ধে সুনির্দিষ্ট আটটি কারণ উল্লেখ করা হয়। ওই বরখাস্তের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন তিনি। রিটে স্থানীয় সরকার সচিবসহ পাঁচজনকে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়েছে।
রিটের প্রাথমিক শুনানি নিয়ে আদালত আজ তার সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত স্থগিত করার পাশাপাশি সংশ্লিষ্টদের বিরুদ্ধে রুল জারি করে।
রিট পিটিশনারের পক্ষে আইনজীবী ব্যারিষ্টার মো. রুহুল কুদ্দুস কাজল বাসসকে আদালতের আদেশের বিষয়টি জানান। তিনি বলেন, মেয়রের সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত কেন বেআইনি ও অবৈধ ঘোষণা করা হবে না; চার সপ্তাহের মধ্যে তার কারণ দর্শাতে বলা হয়েছে। পাশাপাশি সাময়িক বরখাস্তের আদেশ এক বছরের জন্য স্থগিত করা হয়েছে।
আদালতে রিটের পক্ষে আরো ছিলেন এডভোকেট মো. আকতার রসুল মুরাদ ও এডভোকেট আবদুল্লাহিল মারুফ ফাহিম।
রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল নওরোজ রাসেল চৌধুরী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...