×
ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার টাঙ্গাইলে এসএসসিতে জিপিএ-৫ পেলো জমজ দুইবোন বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২২-১১-১৫
  • ২৯০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

‘দুর্ঘটনা দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি’ এই প্রতিপাদ্য নিয়ে দেশের বিভিন্নস্থানে আজ থেকে শুরু হয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২।
সপ্তাহব্যাপী এই অনুষ্ঠানের মধ্যে র‌্যালি, মানুষকে সচেতন করতে লিফলেট বিতরণ, মাইকিংয়ের মাধ্যমে প্রচারণা, বিভিন্ন দপ্তর পরিদর্শন ও পরামর্শ এবং বিভিন্ন স্থানে মহড়া রয়েছে।
ভোলা:  জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র আয়োজনে সকালে বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল বাসন্ট্যান্ড সংলগ্ন ফায়ার সার্ভিস স্টেশন চত্বরে অগ্নি নির্বাপনের উপর বিশেষ মহড়া অনুষ্ঠিত হয়। পরে এক আলোচনা সভায় জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী প্রধান অতিথির বক্তব্য দেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিবেক সরকারের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. আসাদুজ্জামান, জেলা ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স’র উপ- সহকারী পরিচালক আব্দুর রাজ্জাক, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক দিদারুল আলম, স্টেশন অফিসার মো. সুমন, সাংস্কৃতিক কর্মী বাধন তালুকদার প্রমুখ।
কুমিল্লা: ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. আবদুল মান্নান, পিপি এডভোকেট জহিরুল ইসলাম সেলিম। সভাপতিত্ব করেন জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উপ সহকারী পরিচালক মো. জাকির হোসেন।
হবিগঞ্জ : সকালে হবিগঞ্জ ফায়ার সার্ভিস ক্যাম্পাসে বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক ইশরাত জাহান। হবিগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উপ-সহকারি পরিচালক সাকরিয়া হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার পলাশ রঞ্জন দে, সিনিয়র স্টেশন অফিসার মো. জাহাঙ্গীর আলম বক্তব্য দেন। এ উপলক্ষে স্টেশন প্রাঙ্গনে অগ্নি নির্বাপক যন্ত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
নড়াইল: দুপুরে নড়াইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয় চত্বরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আয়োজনে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নড়াইলের উপ-সহকারি পরিচালক মো. মাহবুব আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর মেয়র আঞ্জুমান আরা, পাসর্পোট অফিসের সহকারি পরিচালক মো. শামীম আহম্মেদ প্রমুখ।
পিরোজপুর: দুপুরে আধুনিক যন্ত্রপাতি প্রদর্শন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। সদর উপজেলা নির্বাহী অফিসার মরিয়ম জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা ও সিনিয়র সাংবাদিক গৌতম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা এম এ রব্বানী ফিরোজ, আফতাব উদ্দিন মহাবিদ্যালয়ের উপাধ্যাক্ষ মো. লুৎফর রহমান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat