×
ব্রেকিং নিউজ :
এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী ঢাকা-ব্যাংকক রোহিঙ্গা ইস্যুতে একসঙ্গে কাজ করবে নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী শেরেবাংলার অসীম মমত্ববোধ, কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে : শেখ হাসিনা ঢাকা ও ব্যাংকক পাঁচটি দ্বিপাক্ষিক নথি স্বাক্ষর করেছে বিএনপি দিনের আলোতে রাতের অন্ধকার দেখে : ওবায়দুল কাদের দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগ নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রী আহ্বান জলবায়ু অভিযোজনে সহায়তা দ্বিগুণের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে : পরিবেশমন্ত্রী সাবের চৌধুরী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী নাটোরে শিশু একাডেমির প্রশিক্ষণার্থীদের শিক্ষা সফর
  • প্রকাশিত : ২০২২-১২-০১
  • ৪২৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

হাইতির রাজধানীর কাছের এক শহরে অপরাধী চক্রের হামলায় ১২ জন নিহত হয়েছে এবং তারা সেখানের অনেক ঘরবাড়ি পুড়িয়ে দিয়েছে। বুধবার এক কর্মকর্তা এ কথা জানিয়েছেন। খবর এএফপি’র।
মেয়র জোসেফ জিয়ানসন গুইলাউমি বলেন, কয়েকদিন আগে পুলিশ ও বাসিন্দারা রাজধানী পোর্ট-অ-প্রিন্সের উত্তরের কবেরাট শহর থেকে অপরাধী চক্রের সদস্যদের বিতাড়িত করে। তবে তারা ফিরে এসে মঙ্গলবার রাতে এ ভয়াবহ হামলা চালায়।
মেয়র এএফপি’কে বলেন, ‘আজ সকালে আমরা আগুনে পুড়ে যাওয়া কয়েকটি লাশ উদ্ধার করেছি।’ অনেক শক্তিশালী ও সশস্ত্র এ অপরাধী চক্র মাসের পর মাস ধরে হাইতির কবেরাট শহর নিয়ন্ত্রণ করে আসছে। মেয়র বলেন, একটি প্রধান সড়ক বরাবর কবেরাট শহরের অবস্থান হওয়ায় বিভিন্ন হামলার কারণে দেশটির যানবাহন চলাচল ও ব্যবসা-বাণিজ্য বাধাগ্রস্ত হয়।
হাইতিতে বছরের পর বছর ধরে সংকট চলায় দেশটির অর্থনীতি, রাজনীতি ও জননিরাপত্তা ব্যবস্থা মুখ থুবড়ে পড়েছে। ২০২১ সালের জুলাইয়ে প্রেসিডেন্ট জোভেনাল মোইজ নিহত হওয়ায় দেশটির সংকট আরো ঘনীভূত
হয় এবং অপরাধী চক্রের বিস্তার ঘটে ও তারা হাইতির অনেক এলাকার নিয়ন্ত্রণ নেয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat