×
ব্রেকিং নিউজ :
শিশু-কিশোরদের মানবিক পরিবেশে গড়ে তোলা হলে তারা রাষ্ট্রের সম্পদ হিসেবে গড়ে উঠবে : প্রধানমন্ত্রী অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন শিশু ও ব্যক্তিদের যথাযথ পুনর্বাসনে সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি বাংলাদেশ বিশ্বের জন্য মডেল হিসেবে কাজ করছে : মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে পোল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দন পাকিস্তানে পদদলিত হয়ে নিহত ১২ জাটকা আহরণ ও মজুদ থেকে বিরত থাকতে সবার প্রতি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর আহ্বান সংবাদ প্রকাশের নামে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রে মুক্তিযোদ্ধার সন্তানদের নিন্দা দৈনিক প্রথম আলোয় ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক সংবাদের নিন্দা ও প্রতিবাদ দেশের কোথাও কোথাও অতি ভারী বর্ষণের সম্ভাবনা হাইকোর্টে সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে ১৬ বেঞ্চ গঠন করলেন প্রধান বিচারপতি
  • আপডেট টাইম : 04/03/2023 05:50 PM
  • 57 বার পঠিত

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৭ হাজার ৮৫৬ জনে। এ সময়ে করোনায় কারো মৃত্যু হয়নি। ফলে মোট মৃত্যু ২৯ হাজার ৪৪৫ জনে অপরিবর্তিত রয়েছে।
শনিবার (৪ মার্চ) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৯৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২০ লাখ ৪ হাজার ১৯৩ জন।
২৪ ঘণ্টায় ৮৭৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৮৭৬টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ০ দশমিক ২৩ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৩১ শতাংশ।
২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...