×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২৩-০৪-০১
  • ২৪১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জাটকা আহরণ, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুদ ও বাজারজাতকরণ থেকে বিরত থাকতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।
আজ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের মৎস্য অধিদপ্তর আয়োজিত হুলারহাট মাধ্যমিক বিদ্যালয় মাঠে পিরোজপুরে জাটকা সংরক্ষণ সপ্তাহ-২০২৩ এর জাতীয় কর্মসূচির উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
প্রতিমন্ত্রী  বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে ইলিশের উৎপাদন দ্বিগুণ হয়ে প্রায় ৬ লাখ মেট্রিক টনে পৌছেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয় মাছের উৎপাদন কয়েকগুন বৃদ্ধি করে দেশের প্রতিটি নাগরিকের পাতে মাছ তুলে দেয়ার ব্যবস্থা করেছে।
তিনি বলেন, সকলের সহযোগিতায় আমরা জাটকা নিধন বন্ধ করতে সক্ষম হলে, সুস্বাদু ইলিশ মাছ প্রতিটি নাগরিকই খেতে পারবে। এরপর উদ্বৃত্ত ইলিশ আমরা রপ্তানী করে বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারবো। একটি মা ইলিশ নিধনের অর্থ হচ্ছে ৬ লাখ ইলিশের রেনু নিধন করা। 
মন্ত্রনালয়ের সচিব ড. নাহিদ রশিদের সভাপতিত্বে  অনুষ্ঠানে মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক খন্দকার মাহবুবুল হক,নৌ-পুলিশের ডিআইজি মো: মিজানুর রহমান, পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান, জেলা মৎস্যজীবি লীগের আহ্বায়ক সিকদার চান, পিরোজপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক তানভীর আহমেদ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন। 
জাটকা সপ্তাহ উদ্বোধন শেষে মন্ত্রী হুলারহাট ঘাটের কচা নদী থেকে শুরু করে বেকুটিয়া সেতু পর্যন্ত এক নৌ-র‌্যালীতে অংশ নেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat