×
ব্রেকিং নিউজ :
গাজাসহ অন্যান্য বৈশ্বিক ইস্যুর কারণে রোহিঙ্গা ইস্যু যেন বিলীন হয়ে না যায়: দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ২০৫০ সালের মধ্যে জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট ঢাকা ছাড়লেন কাতারের আমির কৃষি জমির মাটি কাটার ঘটনায় বিচার বিভাগীয় তদন্তে হাইকোর্ট নির্দেশ পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : নানক গরমে হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর চলতি অর্থবছরের মার্চ পর্যন্ত এডিপি বাস্তবায়ন অগ্রগতি ৫০ ভাগ ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন নড়াইলে মাদক মামলায় দুই ব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড
  • প্রকাশিত : ২০২০-০৪-২৮
  • ৯২০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়ে গেছে। এসব সংক্রমণের প্রায় ৮০ শতাংশই ঘটেছে ইউরোপ ও যুক্তরাষ্ট্রে। গ্রীনিচ মান সময় সোমবার ২০৫০ টায় বিশ্বের বিভিন্ন দেশের সরকারি সূত্রের বরাত দিয়ে এএফপি একথা জানায়।
খবরে বলা হয়, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে কমপক্ষে ৩০ লাখ ৩ হাজার ৩৪৪ জনে এবং মৃতের সংখ্যা ২ লাখ ৯ হাজার ৩৮৮ জনে দাঁড়িয়েছে। আক্রান্ত ও মৃতের অধিকাংশই ইউরোপের। এ মহাদেশের বিভিন্ন দেশে কোভিড-১৯ ভাইরাসে ১৩ লাখ ৯৩ হাজার ৭৭৯ জন আক্রান্ত হয়েছে এবং ১ লাখ ২৬ হাজার ২৩৩ জন মারা গেছে।
মহামারি করোনাভাইরাস সবচেয়ে দ্রুত ছড়িয়ে পড়া দেশ যুক্তরাষ্ট্রে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৯ লাখ ৮০ হাজার ৮ জনে এবং মৃতের সংখ্যা ৫৫ হাজার ৬৩৭ জনে দাঁড়িয়েছে।
করোনায় আক্রান্তের এ সংখ্যা প্রকৃত আক্রান্তের সংখ্যার কেবলমাত্র একটি আংশিক প্রতিফলন বলে ধারণা করা হচ্ছে, কারণ বিশ্বের অনেক দেশ কেবলমাত্র গুরুতর আক্রান্ত লোকদেরই করোনা পরীক্ষা করছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat