×
ব্রেকিং নিউজ :
নেটদুনিয়ায় আবারও উষ্ণতা ছড়ালেন ঋতাভরী খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২০-১২-১৩
  • ৬৯৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবংকেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমিরহোসেন আমু বলেছেন, দেশের অগ্রগতি ও উন্নয়ন বাধাগ্রস্থ করতে আবারো নতুন ষড়যন্ত্রের জাল বিস্তার করছে স্বাধীনতা বিরোধী সাম্প্রদায়িক অপশক্তি। মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করতে হবে। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে আজরোববারকেন্দ্রীয় ১৪ দল আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আমিরহোসেন আমু বলেন, বিজয়ের পূর্বক্ষণে যারা জাতির মেধাবী সন্তানদের হত্যা করে জাতিকে মেধাশূন্য করতেচেয়েছিল,সেই ষড়যন্ত্রের পথ ধরে এখনো তারা সক্রিয়। বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশে সাম্প্রদায়িক অপশক্তির উত্থান ঘটে। এই স্বাধীনতা বিরোধী অপশক্তিকে রাজনৈতিক পৃষ্ঠপোষকতা দেয় জিয়াউর রহমান ওবেগম খালেদা জিয়া। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুশেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে আঘাতহেনে যারা বাঙালি সংস্কৃতি ও বাঙালি জাতিসত্ত্বার ওপর আঘাত হেনেছে মুক্তিযুদ্ধেরচেতনায় ঐক্যবদ্ধ হয়েসেই সাম্প্রদায়িক অপশক্তির বিরূদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ বলেন,দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধের চেতনা ও সংবিধান বিরোধীদের সম্পর্কেদেশের মানুষকে সজাগ থাকতে হবে। বুদ্ধিজীবীদের হত্যাকারীদের উত্তসূরীরাই ভাস্কর্য ভাঙ্গার সাথে জড়িত উল্লেখ করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খানমেনন বলেন, সাপের মুখে চুমু দিলেও সাপ ছোবল মারে, তাদের সাথেকোনো আপোষ নয়।
জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেন, যারা বঙ্গবন্ধু, স্বাধীনতা ও এদেশের সংবিধান মানে না, সেই চিহ্নিত গোষ্ঠীর বিরূদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার মধ্য দিয়েই মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে হবে।
আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিলের সঞ্চালনায় এই আলোচনায় অন্যান্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাতীয় পার্টি- জেপির সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলিপ বড়ুয়া, বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারীসহ ১৪ দলের নেতারা বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat