×
ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২১-০৯-২৮
  • ৫৯৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কোভেক্স সুবিধার আওতায় কোভিড-১৯ এর ২৫ লাখ ডোজ ফাইজার ভ্যাকসিন যুক্তরাষ্ট্র থেকে আজ ভোর সাড়ে ৪টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে।
স্বাস্থ্য অধিদপ্তর ও অন্যান্য সংশ্লিষ্ট সংস্থার কর্মকর্তারা বিমানবন্দর থেকে ২৫ লাখ ফাইজার ভ্যাকসিন গ্রহণ করেছেন বলে স্বাস্থ্যসেবা অধিদপ্তরের লাইন ডিরেক্টর ড. মো. সামসুল হক আজ বাসসকে জানিয়েছেন।
স্বাস্থ্য সেবা অধিদপ্তর সূত্র জানায়, চলতি বছরের ৩১ মে প্রথম দফায় ১ লাখ ৬২০ ডোজ এবং ১ সেপ্টেম্বরে ১০ লাখ ডোজ ফাইজার ভ্যাকসিন বাংলাদেশে আসে।
সূত্রমতে, মোট ৩৬ লাখ ৪ হাজার ৪৮০ ডোজ ফাইজার ভ্যাকসিন দেশে এসেছে।
স্বাস্থ্য অধিদপ্তরের সূত্রে বলা হয়, এখন পর্যন্ত ৫ কোটি ১৯ লাখ ২৯ হাজার ৯৪০ ডোজ ভ্যাকসিন বাংলাদেশ সংগ্রহ করেছে।
বাংলাদেশ এই মহামারি নিয়ন্ত্রণে আট ধরণের কোভিড-১৯ ভ্যাকসিন অনুমোদন দিয়েছে।
অনুমোদিত কোভিড-১৯ ভ্যাকসিনগুলো হলো মডার্না, জনসন এন্ড জনসন, করোনাভ্যাক, ফাইজার, কোভিশিল্ড, স্পুটনিক ভি, অস্ট্রেজেনেকা ও সিনোফার্ম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat