×
ব্রেকিং নিউজ :
প্রান্তিক পর্যায়ে দক্ষ এসএমই উদ্যোক্তা তৈরি করতে হবে : অর্থ প্রতিমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদলের সাক্ষাৎ মন্ত্রিসভায় এপোস্টল কনভেনশন স্বাক্ষরের অনুমোদন : বছরে সাশ্রয় হবে ৫০০ কোটি টাকা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি’র মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক রেলওয়ের জন্য ২০০ টি ব্রডগেজ যাত্রবাহী বগি সংগ্রহে চুক্তি স্বাক্ষর স্নাতক স্তরে বাধ্যতামূলক ইন্টার্নশিপ চালুর পরামর্শ ইউজিসি’র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শান্তি পদক নীতিমালা, ২০২৪-এর খসড়া অনুমোদন বঙ্গবন্ধুর সমাধিতে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবের শ্রদ্ধা নিবেদন বৃক্ষ সংরক্ষণ ও সম্প্রসারণ বিষয়ক গবেষণা বাড়ানো হবে : পরিবেশ মন্ত্রী বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশাধিকার দাবি করেছে ইআরএফ
  • প্রকাশিত : ২০২২-০৩-১৪
  • ৫০২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নওগাঁ জেলার বদলগাছি উপজেলার আলোচিত ট্রিপল মার্ডার মামলার রায়ে ৯ ব্যক্তির মৃত্যুদন্ড এবং ১ ব্যক্তির বিরুদ্ধে আমৃত্যু কারাদন্ডের নির্দেশ দেয়া হয়েছে। আজ সোমবার দুপুরে জনাকীর্ন আদালতে বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাহমুদ হাসান এ রায় প্রদান করেছেন। এ মামলার অপর ১০ আসামীকে মামলা থেকে খালাস দেয়া হয়েছে।
ঐ আদালতের এপিপি মোজাহার আলী জানান, জমিজমা সম্পর্কিত ধারাবাহিক শত্রুতার জের ধরে গত ২০১৪ সালের ৬ জুন বিকেল সাড়ে ৩টায় বদলগাছি উপজেলার উজালপুর গ্রামে বিবদমান দু পক্ষের মধ্যে মারমারি সংঘটিত হয়। এ সময় প্রতিপক্ষের হাতে একই গ্রামের মোঃ শহিদুল ইসলাম দুলু, মোঃ আমজাদ হোসেন এবং আব্দুল ওয়াদুদ নামের তিন ব্যক্তি নিহত হন। এ ব্যপারে বদলগাছি থানায় নিহত শহিদুল ইসলাম দুলুর পুত্র ফরহাদ হোসেন বাদী হয়ে মোট ২৪ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।
পুলিশ তদন্ত করে ২ জনকে বাদ দিয়ে মোট ২২ জনের নামে অভিযোগপত্র আদালতে পেশ করে। পরবর্তীতে টাজর্শিটভুক্ত ২ আসামী মারা যান। এর ফলে ২০ জন আসামীর বিরুদ্ধে আদালতে বিচারকার্য শুরু হয়।
দীর্ঘ শুনানাী শেষে সোমবার দুপুরে বিজ্ঞ বিচারক এ রায় প্রদান করেন। মৃত্যুদন্ড প্রাপ্ত আসামীরা হলো উজালপুর গ্রামের মৃত নাসির এর পুত্র সাইদুল ইসলাম ও আজিজুল হক, আবুল হোসেনের পুত্র জালাল হোসেন, হেলাল হোসেন ও বেলাল হোসেন, হাশেম আলীর পুত্র জায়েদ হোসেন, মজগর আলীর পুত্র আবুল হোসেন, মৃত কালু মন্ডলের পুত্র মোস্তফা আলী এবং সাইদুল ইসলামের পুত্র সোহাগ আলী। আমৃত্যু কারাদন্ডপ্রাপ্ত আসামী হলো ঐ গ্রামের মৃত মছিরের পুত্র হাশেম আলী। দন্ডপ্রাপ্ত আসামীদের মধ্যে জায়েদ আলী ও মোস্তফা পলাতক রয়েছে।
এ মামলার অপর ১০ আসামীর বিরুদ্ধে কোন অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেয়া হয়েছে। রাষ্ট্রপক্ষে ঐ আদালতের এপিপি এ্যাড. মোজাহার আলী এবং আসামী পক্ষে এ্যাড. রেজাউল ইসলাম বাচ্চু মামলাটি পরিচালনা করেন। রায়ে নিহতদের পরিবার সন্তোষ প্রকাশ করেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat