×
ব্রেকিং নিউজ :
বাংলাদেশে বজ্রপাত নিরোধ যন্ত্র স্থাপনে সহায়তা করতে চায় ফ্রান্স প্রযুক্তি নির্ভর বাংলাদেশ তৈরিতে প্রকৌশলীদের এগিয়ে আসতে হবে : নসরুল হামিদ জাতির পিতার সমাধিতে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর শ্রদ্ধা সমাজ পরিবর্তনে পোশাক শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে : বস্ত্র ও পাট মন্ত্রী মৃত্যুদন্ডাদেশ চূড়ান্তের আগে বন্দীকে কনডেম সেলে রাখা যাবে না : হাইকোর্ট রায় প্রতিরক্ষা মন্ত্রী শোইগুকে সরিয়ে দিলেন পুতিন জাতির পিতার স্মৃতি বিজড়িত প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী স্বপ্নজয়ী মা সম্মাননা পেলেন ১১ জন আজারবাইজানের সাথে ভূমি চুক্তির বিরোধিতা করা ১৫১ জন বিক্ষোভকারীকে আটক করেছে আর্মেনিয়া পুলিশ আমিরাত গ্রুপ বার্ষিক ৫.১ বিলিয়ন ডলার মুনাফা করে নতুন রেকর্ড সৃষ্টি করেছে
  • প্রকাশিত : ২০২২-০৭-০২
  • ৬৭৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সুনামগঞ্জে স্মরণকালের ভয়াবহ বন্যায় ঘর হারোনোদের ঘর মেরামতের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে ৫ কোটি টাকা অনুদান দেওয়া হয়েছে।
সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, ভয়াবহ বন্যায় সুনামগঞ্জের প্রতিটি উপজেলায় ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে। অনেকের বাড়ি-ঘর তছনছ হয়ে গেছে। ক্ষতিগ্রস্তরা যেন আগের অবস্থায় ফিরে যেতে পারেন, সেজন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে সুনামগঞ্জের পাঁচ হাজার পরিবারের জন্য ৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।
জেলা প্রশাসন জানিয়েছে, সুনামগঞ্জে সাম্প্রতিক ভয়াবহ এই বন্যায় ঘরবাড়ি পূর্ণ বিধ্বস্ত হয়েছে পাঁচ হাজার পরিবারের। এসব পরিবারের জন্য অনুদান হিসেবে ৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার। প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে এই অর্থ বরাদ্দ দেওয়া হয়। সে হিসেবে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবার ১০ হাজার টাকা করেন পাবেন।
জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী, জেলার ১২টি উপজেলা ও ৪টি পৌরসভায় ক্ষতিগ্রস্ত বসতঘরের সংখ্যা ৪৫ হাজার ২৮৮টি। এর মধ্যে সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে ৪ হাজার ৭৪৭টি। আংশিক ক্ষতি হয়েছে ৪০ হাজার ৫৪১টি। বন্যায় প্লাবিত হয়ে পানি বন্দি হয়ে পড়েন ২০ লাখেরও বেশি মানুষ। জীবন বাঁচাতে ঘর বাড়ি ছেঁড়ে আশ্রয় কেন্দ্রে গিয়ে আশ্রয় নেন লক্ষাধিক মানুষ।
বন্যায় ঘর বাড়ি হারিয়ে সুনামগঞ্জের বানবাসি মানুষ যখন দিশেহারা তখন জেলার ৫ হাজার পরিবারকে গৃহ নির্মাণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৫ কোটি টাকার অনুদান এখানকার দুর্গত মানুষের মাঝে আশা জাগিয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat