×
ব্রেকিং নিউজ :
ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করে গেছেন : মেয়র তাপস ভোলায় মহান মে দিবস পালন রাঙ্গামাটিতে দুই দিনব্যাপী ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ক্যাম্পের উদ্বোধন চুয়াডাঙ্গায় আজ দুপুরে ৪০.৭ ডিগ্রিতাপমাত্রা রেকর্ড গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮ মিল্টন সমাদ্দার গ্রেপ্তার জাতির পিতার সমাধিতে রাজউক চেয়ারম্যানের শ্রদ্ধা সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রামের মাধ্যমেই আওয়ামী লীগের জন্ম : শেখ পরশ
  • প্রকাশিত : ২০২৩-০৩-০৪
  • ৪৮৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে ১৭ মার্চ থেকে ঝালকাঠিকে ভূমি সেবায় ‘ক্যাশলেস’ ঘোষণা করেছে জেলা প্রশাসন।
শনিবার সকালে জেলা প্রশাসকের সভাকক্ষে ভূমি কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম এ ঘোষণা দেন।
ফলে আগামী ১৭ মার্চ থেকে থেকে ভূমি অফিসের কোন কর্মকর্তা-কর্মচারীকে ভূমি উন্নয়ন কর, নামজারি, খতিয়ান, জমির ম্যাপ ও জলমহলের আবেদন করতে টাকা দিতে হবে না। অনলাইনের মাধ্যমেই সেবাপ্রত্যাশীরা আবেদন করে সরকারি ফি পরিশোধ করে এসব সেবা গ্রহণ করতে পারবেন। এমনকি ভূমি বিষয়ক যে কোন পরামর্শ গ্রহণ ও অভিযোগও করা যাবে অনলাইনের মাধ্যমে। এর পরেও যদি ভূমি সংক্রান্ত কাজে ঘুষ লেনদেন করা হয়, তাহলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।
এতে ভার্চুয়ালি যুক্ত থেকে প্রধান অতিথি ছিলেন- ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তাফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন ভূমি মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব ড. মো. জাহিদ হোসেন পনির।
জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম কর্মশালায় সভাপতিত্ব করেন। কর্মশালায় জেলায় কর্মরত ভূমি অফিসের ৩৫ জন কর্মকর্তা অংশ নেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat