×
ব্রেকিং নিউজ :
ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করে গেছেন : মেয়র তাপস ভোলায় মহান মে দিবস পালন রাঙ্গামাটিতে দুই দিনব্যাপী ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ক্যাম্পের উদ্বোধন চুয়াডাঙ্গায় আজ দুপুরে ৪০.৭ ডিগ্রিতাপমাত্রা রেকর্ড গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮ মিল্টন সমাদ্দার গ্রেপ্তার জাতির পিতার সমাধিতে রাজউক চেয়ারম্যানের শ্রদ্ধা সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রামের মাধ্যমেই আওয়ামী লীগের জন্ম : শেখ পরশ
  • প্রকাশিত : ২০২৩-০৯-২৪
  • ৬৭৮৬৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বহুল প্রতীক্ষিত নিয়োগ বিধিমালা-২০২৩ অনুমোদিত হওয়ায় প্রতিমন্ত্রী ও সচিবকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়েছে। 
আজ সচিবালয়ে প্রাথমিক শিক্ষা পরিবারের পক্ষ থেকে মন্ত্রণালয়ের  সভাকক্ষে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ও সচিব ফরিদ আহাম্মদকে ফুল দিয়ে  শুভেচ্ছা জানানো হয়। 
প্রতিমন্ত্রী, সচিব ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের প্রতি কৃতজ্ঞতা জানান সদ্য দায়িত্বপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক মহিউদ্দীন আহম্মেদ তালুকদার।
তিনি তার প্রতিক্রিয়ায় বলেন, বিগত প্রায় ৩০ বছর যাবত প্রাথমিক শিক্ষায় কর্মকর্তা-কর্মচারীদের উপয্ক্তু কোন নিয়োগ বিধি না থাকার কারণে দীর্ঘদিন ধরে সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী পদোন্নতি থেকে বঞ্চিত হয়ে আসছিলেন, নিয়োগ বিধি অনুমোদন হওয়ায় কর্মকর্তা-কর্মচারীদের  দীর্ঘ প্রতীক্ষার অবসান হল।
তিনি আরো বলেন, এ ছাড়া নিয়োগ বিধি না থাকায় দীর্ঘদিন ধরে কোন জনবল নিয়োগ দেয়া সম্ভব হচ্ছিল না, এতে করে অধিদপ্তর ও মাঠ পর্যায়ের অফিসসমূহে তীব্র জনবল সংকট বিরাজ করছিলো। ফলে দৈনন্দিন কাজও মারাত্মকভাবে ব্যাহত হচ্ছিলো। 
নিয়োগ বিধি পাশের ফলে জনবল নিয়োগে আর কোন বাধা থাকলো না বলেও উল্লেখ করেন তিনি। 
এ সময় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক ড. আবুল কালাম আজাদ, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মোশাররফ হোসেন, মোছা: নুরজাহান খাতুন, মো. রাশেদুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক ইমামুল ইসলাম, ঢাকা বিভাগের উপপরিচালক মির্জা হাসান খসরু  প্রমুখ।
উল্লেখ্য, চলতি মাসের ১৩ তারিখে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের  কর্মচারী নিয়োগ বিধিমালা ২০২৩ গেজেট আকারে প্রকাশিত হয়। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat