×
ব্রেকিং নিউজ :
এপিএ বাস্তবায়নে প্রথম হয়েছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ধীরে নামছে বন্যার পানি, বাড়ি ফেরার অপেক্ষায় সাড়ে ৩৩ হাজার মানুষ রাঙ্গামাটিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন নড়াইলে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন সাহসিকতার সঙ্গে চ্যালেঞ্জ মোকাবিলা করে উন্নত পুলিশী সেবা দিন : শেখ হাসিনা জনগণের আস্থা অর্জন ও ষড়যন্ত্র মোকাবেলায় দলকে সুসংগঠিত করতে নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান সেনা প্রধানকে জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হয়েছে রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ ১৫ বছরে বিদেশে ১১ লাখ ১৪ হাজার নারী কর্মীর কর্মসংস্থান হয়েছে : বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপিত
  • প্রকাশিত : ২০২৪-০৬-১০
  • ৩৪৪৫৪৫৯০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো বলেছেন, তিনি আত্মবিশ্বাসী যে আগাম নির্বাচনে ফরাসীরা সঠিক সিদ্ধান্তই নেবে। 
ইউরোপীয় পার্লামেন্ট নির্বাচনে অতি ডানপন্থীদের কাছে পরাজয়ের পর ম্যাঁক্রো রবিবার আগাম জাতীয় নির্বাচনের ঘোষণা দেন। 
এক্সে তিনি বলেন, ফ্রান্সের জনগণের নিজের ও ভবিষ্যত প্রজন্মের জন্যে সঠিক সিদ্ধান্ত নেয়ার সক্ষমতার বিষয়ে আমি আস্থাশীল। আমার একমাত্র আকাক্সক্ষা দেশের উপকারে লাগা। কারণ, এই দেশকে আমি ভালোবাসি। 
উল্লেখ্য, ইউরোপীয় পার্লামেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বী মেরিন লে পেনের অতি ডানপন্থি দল ন্যাশনাল র‌্যালির কাছে ইমানুয়েল ম্যাঁক্রোর রেনেসাঁ পার্টির পরাজয়ের খবর আসতে থাকার পরপরই পার্লামেন্ট বিলুপ্ত ঘোষণা করেন ম্যাঁক্রো। সেই সঙ্গে তিনি আগাম নির্বাচনের ঘোষণাও দেন।
প্রেসিডেন্টের মেয়াদ শেষ হওয়ার তিন বছর আগেই পার্লামেন্ট ভেঙে দিয়ে নির্বাচনের ঘোষণা দিলেন তিনি।
ঘোষণা অনুযায়ী, আগামী ৩০ জুন ফরাসি পার্লামেন্টের নিম্নকক্ষের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দফার ভোট হবে ৭ জুলাই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat