×
ব্রেকিং নিউজ :
এপিএ বাস্তবায়নে প্রথম হয়েছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ধীরে নামছে বন্যার পানি, বাড়ি ফেরার অপেক্ষায় সাড়ে ৩৩ হাজার মানুষ রাঙ্গামাটিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন নড়াইলে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন সাহসিকতার সঙ্গে চ্যালেঞ্জ মোকাবিলা করে উন্নত পুলিশী সেবা দিন : শেখ হাসিনা জনগণের আস্থা অর্জন ও ষড়যন্ত্র মোকাবেলায় দলকে সুসংগঠিত করতে নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান সেনা প্রধানকে জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হয়েছে রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ ১৫ বছরে বিদেশে ১১ লাখ ১৪ হাজার নারী কর্মীর কর্মসংস্থান হয়েছে : বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপিত
  • প্রকাশিত : ২০২৪-০৬-১১
  • ৪৪৫৩২৪৩৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
পিরোজপুর জেলায় পল্লী কর্মসংস্থান সহায়তা প্রকল্পের আওতায় প্রশিক্ষণ শেষে আজ ৪০ জন অস্বচ্ছল নারীর মধ্যে একটি করে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। 
বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড’র পিরোজপুর জেলা কার্যালয় কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রে এক মাসব্যাপী দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে। ক্ষুদ্র উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে টেইলারিং এবং ড্রেসমেকিং কোর্সে গত ১৩ মে থেকে প্রশিক্ষণ শুরু হয়। 
বিআরডিবি’র নারী সদস্যদের মধ্য থেকে ৩০জন এই প্রশিক্ষণে অংশ নেন। প্রতিদিন প্রতিজন প্রশিক্ষণার্থীকে ৩০০ টাকা হারে ভাতা প্রদান ছাড়াও তাদের থাকা খাওয়া ও আসা-যাওয়ার খরচও এই প্রকল্প থেকে বহন করা হয়।
 বিআরডিবি পিরোজপুরের উপ-পরিচালক বিএম কামরুজ্জামান জানান, প্রশিক্ষণ গ্রহণকারীরা বিআরডিবি থেকে সর্বোচ্চ ৫ লাখ টাকা পর্যন্ত স্বল্প সুদে ঋণ নিতে পারবেন। 
দুপুর ১২টায় এই প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ নেয়া নারীদের হাতে একটি করে সেলাই মেশিন তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের স্বাবলম্বী করার লক্ষ্যে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ প্রদানের ব্যবস্থা করেছেন। অসংখ্য মহিলা বিভিন্ন প্রশিক্ষণ নিয়ে ইতোমধ্যেই পরিবারে স্বচ্ছলতা ফিরিয়ে এনেছেন এবং সন্তানদের লেখাপড়া শেখাতে সক্ষম হয়েছেন। 
এ সময় তিনি সেলাই মেশিন দিয়ে কাজ করে আর্থিকভাবে স্বচ্ছল হয়ে মাথা উঁচু করে দাঁড়ানোর জন্য প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের প্রতি আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat