×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২০-১২-১৩
  • ৬৮৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবংকেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমিরহোসেন আমু বলেছেন, দেশের অগ্রগতি ও উন্নয়ন বাধাগ্রস্থ করতে আবারো নতুন ষড়যন্ত্রের জাল বিস্তার করছে স্বাধীনতা বিরোধী সাম্প্রদায়িক অপশক্তি। মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করতে হবে। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে আজরোববারকেন্দ্রীয় ১৪ দল আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আমিরহোসেন আমু বলেন, বিজয়ের পূর্বক্ষণে যারা জাতির মেধাবী সন্তানদের হত্যা করে জাতিকে মেধাশূন্য করতেচেয়েছিল,সেই ষড়যন্ত্রের পথ ধরে এখনো তারা সক্রিয়। বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশে সাম্প্রদায়িক অপশক্তির উত্থান ঘটে। এই স্বাধীনতা বিরোধী অপশক্তিকে রাজনৈতিক পৃষ্ঠপোষকতা দেয় জিয়াউর রহমান ওবেগম খালেদা জিয়া। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুশেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে আঘাতহেনে যারা বাঙালি সংস্কৃতি ও বাঙালি জাতিসত্ত্বার ওপর আঘাত হেনেছে মুক্তিযুদ্ধেরচেতনায় ঐক্যবদ্ধ হয়েসেই সাম্প্রদায়িক অপশক্তির বিরূদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ বলেন,দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধের চেতনা ও সংবিধান বিরোধীদের সম্পর্কেদেশের মানুষকে সজাগ থাকতে হবে। বুদ্ধিজীবীদের হত্যাকারীদের উত্তসূরীরাই ভাস্কর্য ভাঙ্গার সাথে জড়িত উল্লেখ করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খানমেনন বলেন, সাপের মুখে চুমু দিলেও সাপ ছোবল মারে, তাদের সাথেকোনো আপোষ নয়।
জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেন, যারা বঙ্গবন্ধু, স্বাধীনতা ও এদেশের সংবিধান মানে না, সেই চিহ্নিত গোষ্ঠীর বিরূদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার মধ্য দিয়েই মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে হবে।
আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিলের সঞ্চালনায় এই আলোচনায় অন্যান্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাতীয় পার্টি- জেপির সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলিপ বড়ুয়া, বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারীসহ ১৪ দলের নেতারা বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat