Logo
×
ব্রেকিং নিউজ :
আগামীকাল থেকে অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল পুনরায় শুরু দুই শিশুকে দন্ড বিষয়ে ম্যাজিস্ট্রেটের ব্যাখ্যা চেয়েছে হাইকোর্ট অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করার মিশনে বাংলাদেশ মাদক মামলায় আলোচিত চিত্রনায়িকা পরীমণি চারদিনের রিমান্ডে দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় রেকর্ডসংখ্যক ২৬৪ জনের মৃত্যু দেশের ক্রীড়া ও সংস্কৃতির বিকাশে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের বিরাট অবদান রয়েছে : প্রধানমন্ত্রী সরকার চীনের সিনোফার্মের ৭৫ মিলিয়ন ডোজ ভ্যাকসিন ক্রয়ের আদেশ দিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী শহীদ শেখ কামাল কোটি তরুণের অন্তরে প্রেরণার প্রদীপ্ত প্রজ্জলিত শিখা : ওবায়দুল কাদের শেখ কামাল ছিলেন নিখাদ দেশপ্রেমিক : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালিত
  • আপডেট টাইম : 20/07/2021 09:37 PM
  • 36 বার পঠিত

বৃটেন বাংলাদেশসহ উন্নয়নশীল দেশগুলোর সাথে বাণিজ্য বৃদ্ধি এবং একই সাথে বিশ ¦জুড়ে কর্মসংস্থান সৃষ্টি ও প্রবৃদ্ধি বৃদ্ধিতে সহায়তা করার লক্ষ্যে একটি বাণিজ্য প্রকল্পের (ইউকে ডেভলপিং কান্ট্রিস ট্রেডিং) প্রস্তাব করেছে। 
যুক্তরাজ্য নতুন বাণিজ্য বিধিমালার ওপর একটি পরামর্শ কার্যক্রম শুরু করেছে। এই পরামর্শ কার্মকান্ড দারিদ্র থেকে বেরিয়ে আসতে উন্নয়নশীল দেশগুলেকে সহায়তা করবে এবং একই সাথে ব্রিটেনের ব্যবসা এবং ভোক্তাদের সহায়তা করবে।বৃটিশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ খবর জানানো হয়। 
প্রস্তাবিত প্রকল্পটি বাংলাদেশসহ ৭০ টি দেশকে যুক্তরাজ্যে তাদের রফতানি বৈচিত্র আনতেএবং তাদের অর্থনীতি বিকাশে সুযোগ করে দেবে। 
যুক্তরাজ্যের আন্তর্জাতিক ট্রেড সেক্রেটারি লিসট্রাস বলেন, “বাংলাদেশ ও ভিয়েতনামের মতো দেশগুলো প্রমাণ করেছে বাণিজ্যের পথে জীবন যাত্রার মান উন্নয়ন সম্ভব এবং‘আমাদের নতুন উন্নয়নশীল দেশ’বাণিজ্য প্রকল্প অন্যদেরও একই কাজ করতে সহয়িতা করবে।”
যুক্তরাজ্যকে একটি স্বাধীন বাণিজ্যের দেশ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, আরো উদার, পুরো বাণিজ্যমুখী দৃষ্টিভঙ্গি গ্রহন কওে আমাদেও কাছে অন্যভাবে কাজ করার বিশাল সুযোগ রয়েছে। যা প্রবৃদ্ধি ও সম্ভাবনাকে এগিয়ে নেবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...