×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২১-০৯-১৫
  • ৪৯৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু সংখ্যা বেড়েছে। আজ মারা গেছে ৫১ জন। গতকালের চেয়ে আজ ১৬ জন বেশি মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ৩৫ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ৩২ জন ও নারী ১৯ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৫৮ জনে।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এসব তথ্য জানায়। 
স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী গতকাল শনাক্তের দৈনিক হার ছিল ৬ দশমিক ৫৪ শতাংশ যা আজ বেড়ে হয়েছে ৬ দশমিক ৬৪ শতাংশ। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীর সংখ্যা দশমিক ১ শতাংশ বেড়েছে। আজ ২৮ হাজার ৬১৫ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছেন ১ হাজার ৯০১ জন। গতকাল ৩২ হাজার ৭২৪৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২ হাজার ৭৪ জন। দেশে এ পর্যন্ত ৯৩ লাখ ৩ হাজার ৮৪৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৩৬ হাজার ৩৪১ জন। মোট শনাক্তের হার ১৬ দশমিক ৪৬ শতাংশ।   
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৫ হাজার ৩৩০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১ হাজার ১০১ জন। শনাক্তের হার ৭ দশমিক ১৮ শতাংশ। গতকাল ছিল ৬ দশমিক ৬৬ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১৪ জন। গতকাল ১১ জন মারা গিয়েছিল।   
গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ২০ জন, চট্টগ্রাম বিভাগে ১১ জন, রাজশাহী বিভাগে ৪ জন, খুলনা ও সিলেট বিভাগে ৫ জন করে এবং বরিশাল ও মিয়মনসিংহ বিভাগে ৩ জন করে রয়েছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৭৩ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯০ হাজার ৫৪১ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ০২ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৬ দশমিক ৮৯ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat