×
ব্রেকিং নিউজ :
সারাদেশে প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ সম্পন্ন : চলছে গননা মুসলিম দেশগুলোর ঐক্য ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে পারে : প্রধানমন্ত্রী রাফায় ইসরাইলকে অবশ্যই আন্তর্জাতিক আইন মেনে চলতে হবে : মস্কো গাজা সাহায্য সরবরাহে কেরাম শালোম সীমান্ত ক্রসিং ফের খুলে দিয়েছে ইসরাইল রাফাহ অভিযান নিয়ে ‘উদ্বেগের’ কারণে ইসরায়েলে বোমার চালান স্থগিত করেছে যুক্তরাষ্ট্র নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে খেলবে স্কটল্যান্ড ঐশ্বরিয়াকে ‘কপি’ করলেন মিন্ডি কালিং চট্টগ্রামে সড়ক নিরাপত্তা নিশ্চিতে একসঙ্গে কাজ করবে সিএমপি ও চসিক চাঁদপুরের চরাঞ্চলের নির্বাচনী এলাকায় কোস্টগার্ডের মহড়া জয়পুরহাটে ভ্যান চালক আবু সালাম হত্যা মামলায় তিন জনের মৃত্যুদন্ড
  • প্রকাশিত : ২০২১-১০-২৪
  • ৪৮১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্ত কমেছে দশমিক ৩৬ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ৮৫ শতাংশ, যা আজ কমে হয়েছে ১ দশমিক ৪৯ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর আজ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আজ ১৮ হাজার ৪৮৫ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ২৭৫ জন। গতকাল ১৫ হাজার ৪২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৭৮ জন। দেশে এ পর্যন্ত ১ কোটি ২ লাখ ২২ হাজার ১৫০ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৭ হাজার ৬৯২ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৩৪ শতাংশ।   
অধিদপ্তর জানায়, করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ৯ জন মারা গেছেন। গতকালও মারা গিয়েছিল ৯ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ৩ জন ও নারী ৬ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮২৩ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১১ হাজার ৬৮০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২০১ জন। শনাক্তের হার ১ দশমিক ৭২ শতাংশ এবং গতকাল এ হার ছিল ২ দশমিক ০৯ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টা মারা গেছেন ৪ জন। গতকাল মারা গিয়েছিল ২ জন।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা বিভাগে ৬ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন এবং ময়মনসিংহ বিভাগে ১ জন মারা গেছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩৮৬ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৬৮ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৭ দশমিক ৬৭ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩১ হাজার ৩২৭ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat