×
ব্রেকিং নিউজ :
প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা দিনাজপুরে গ্রীষ্মকালীন টমেটোর বাম্পার ফলন তাপপ্রবাহে টুঙ্গিপাড়ায় প্রশান্তির নীড় ‘কৃষক সেড’ দিনাজপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী ঢাকা-ব্যাংকক রোহিঙ্গা ইস্যুতে একসঙ্গে কাজ করবে নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী শেরেবাংলার অসীম মমত্ববোধ, কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে : শেখ হাসিনা
  • প্রকাশিত : ২০২১-১১-০৬
  • ৭২৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

“বঙ্গবন্ধুর দর্শন সমবায়ে উন্নয়ন” স্লোগান নিয়ে হবিগঞ্জে ৫০তম জাতীয় সমবায় দিবস পালন করা হয়েছে। আজ হবিগঞ্জ টাউন হলে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন ও হবিগঞ্জ সমবায় বিভাগ।
সকালে টাউন হলের সামনে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। পরে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মিন্টু চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মো. আবু জাহির। জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক মোহাম্মদ মিজানুর রশিদ ও হবিগঞ্জ সদর উপজেলা সমবায় কর্মকর্তা হাসনা হেনার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন জেলা সমবায় কর্মকর্তা মোহাম্মদ মমতাজুর রহমান ও বিটিভি জেলা প্রতিনিধি আলমগীর খান।
প্রধান অতিথির বক্তৃতায় এমপি আবু জাহির বলেন, ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়তে দেশে সমবায় আন্দোলন শুরু করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সমবায়ের মাধ্যমে লোকজন ব্যক্তিগতভাবে লাভবান হওয়ার পাশাপাশি দেশও উপকৃত হয়। কিন্তু জাতির পিতাকে স্ব-পরিবারে হত্যা করার পর দেশে সমবায় আন্দোলনের মূল উদ্দেশ্য ব্যাহত হয়। বর্তমান সরকার সমবায় আন্দোলনকে জোড়দার করতে বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে। এখন এ সমবায়ের মাধ্যমে অনেক কর্মসংস্থান সৃষ্টি হওয়ার পাশাপাশি দারিদ্র বিমোচনেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।
পরে প্রধান অতিথি শ্রেষ্ট সমবায় সমিতিকে ক্রেস্ট ও সদন তুলে দেন। এ বছর জেলার শ্রেষ্ট মৎস্যজীবী সমবায় সমিতি হয়েছে লস্করপুর সমবায় সমিতি। শ্রেষ্ট সঞ্চয় ও ঋণদান সমিতির পুরস্কার পায় উত্তরা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি। সর্বোচ্চ সিডিএফ প্রদানকারী সমিতি হিসেবে পুরস্কার পায় রুপসী বাংলা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লি.।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat