×
ব্রেকিং নিউজ :
প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা দিনাজপুরে গ্রীষ্মকালীন টমেটোর বাম্পার ফলন তাপপ্রবাহে টুঙ্গিপাড়ায় প্রশান্তির নীড় ‘কৃষক সেড’ দিনাজপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী ঢাকা-ব্যাংকক রোহিঙ্গা ইস্যুতে একসঙ্গে কাজ করবে নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী শেরেবাংলার অসীম মমত্ববোধ, কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে : শেখ হাসিনা
  • প্রকাশিত : ২০২১-১২-০৯
  • ৫৪২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নড়াইল জেলার ৩উপজেলায় ৯৭ হাজার ৫৮৫ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় নড়াইল সিভিল সার্জন অফিস সভাকক্ষে আয়োজিত ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সংক্রান্ত সাংবাদিক ওরিয়েন্টশনে এসব বিষয়ে অবহিত করা হয়। সাংবাদিক ওরিয়েন্টশনে সভাপতি হিসেবে বক্তৃতা করেন সিভিল সার্জন ডাঃ নাছিমা আকতার।
ভিটামিন এ খাওয়ান শিশু মৃত্যুর ঝুঁকি কমান’ স্লেøাগানে সারা দেশের ন্যায় নড়াইলেও আগামী ১১ ডিসেম্বর শনিবার শুরু হচ্ছে জাতীয় ভিটামিন ’এ’প্লাস ক্যাম্পেইন ।ক্যাম্পেইন চলবে ১৪ ডিসেম্বর মঙ্গলবার পর্যন্ত। নড়াইলের সিভিল সার্জন ডাঃ নাছিমা আকতার বলেন, ভিটামিন এ শুধু অপুষ্টি জনিত অন্ধত্ব প্রতিরোধই করেনা বরং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা দূর করে শিশু মৃত্যুর হার কমায়। ।
কর্মশালায় জানানো হয়,জাতীয় ভিটামিন ’এ’প্লাস ক্যাম্পেইন এর মাধ্যমে ৬ থেকে ১১মাস বয়সী শিশুদের একটি নীল রঙ্গের ভিটামিন ’এ’ ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদের ১টি করে লাল রঙ্গের ভিটামিন ’এ’ক্যাপসুল খাওয়ানো হবে।এ জেলায় ০৬ থেকে ১১মাস বয়সী ১১হাজার ৮০৫জন শিশুকে নীল রঙ্গের ভিটামিন ’এ’ ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৮৫ হাজার ৭শ’৮০ শিশুকে লাল রঙ্গের ভিটামিন ’এ’ক্যাপসুল খাওয়ানো হবে।মোট ৯শ’ ৯২টি কেন্দ্রে দু’প্রকারের এ শক্তিশালী ক্যাপসুল খাওয়ানো হবে।এ কর্মসূচি সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে ১হাজার ৯শ’৮৪জন স্বেচ্ছাসেবক, ২শ’৫০জন কর্মী এবং ১শ’২০জন সুপারভাইজার সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত জেলার ৩উপজেলার ৩৯টি ইউনিয়নের এবং দুটি পৌরসভার বিভিন্ন কেন্দ্রে সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।
কর্মশালায় সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: সুব্রত হালদার,জেলা তথ্য কর্মকর্তা ইব্রাহীম আল মামুন, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু, সাধারণ সম্পাদক শামীমূল ইসলাম টুলু, সাবেক সহ-সভাপতি সুলতান মাহমুদ,স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা মোল্যা ফোরকান আলীসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স্র মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat