×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় কৃষক সমাবেশ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে টাইগারদের প্রতি রাষ্ট্রপতি’র অভিনন্দন গাজীপুরে গ্যাসের আগুনে দগ্ধ হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ মেহেরপুরে বিদেশ ফেরত অভিবাসীদের বিষয়ে সেমিনার পীরগঞ্জ প্রেসক্লাবে ড. এম এ ওয়াজেদ মিয়া পাঠাগারে স্পিকারের বই উপহার ই-জিপি বাস্তবায়ন সম্পর্কে জানতে তানজানিয়ার প্রতিনিধিদল ঢাকায় ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সাথে আয়ারল্যান্ডের এন্টারপ্রাইজ, বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রীর বৈঠক বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই : ওবায়দুল কাদের আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০১-২০
  • ৪৪৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌখাতে প্রচুর বিনিয়োগ করছেন। এর প্রয়োগ সঠিক রাখা এবং যাত্রীবান্ধব করা আমাদের সকলের দায়িত্ব।
আজ বৃহস্পতিবার ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসকদের সম্মেলনে যোগদান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, নদীমাতৃক বাংলাদেশে নদীগুলো শিরার মতো প্রবাহিত। নদীগুলোর নাব্যতা রক্ষা, দখল ও দূষণরোধে জেলা প্রশাসকদের যথেষ্ট ভূমিকা থাকে। জেলা প্রশাসকগণ সংশ্লিষ্ট জেলার নদীরক্ষা কমিটির সভাপতি উল্লেখ করে তিনি বলেন, নদী রক্ষায় তাদেরকে আরো জোরদার ভূমিকা পালন করতে হবে।
‘বিভিন্ন স্থানে নদী থেকে নিয়ন্ত্রণহীনভাবে বালু উত্তোলন করা হয়, যা খুবই বিপদজনক’- এই প্রসঙ্গের কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, বালু উত্তোলন প্রক্রিয়া সঠিকভাবে মনিটরিং করতে হবে। পাশাপাশি স্থলবন্দরগুলোতে কোন ধরনের অনৈতিক, অবৈধ কর্মকান্ড যাতে না হয়, সেদিকে জেলা প্রশাসকদের খেয়াল রাখার আহ্বান জানান প্রতিমন্ত্রী।
সাংবাদিকদের অন্য এক প্রশ্নের জবাবে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, নৌ দুর্ঘটনা কমে  এসেছে। কিন্তু সাম্প্রতিককালে বড় ধরনের দূর্ঘটনা আমাদেরকে ভাবিয়ে তুলছে। দীর্ঘদিন চলা অচলায়তন রাতারাতি শেষ হবে না। নৌযানের নকশায় পরিবর্তনের কথা উল্লেখ করে তিনি বলেন, সার্ভেয়ারদের আরো তৎপর হতে হবে। সার্ভেয়ারের সংখ্যা বৃদ্ধির জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat