×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০১-২৫
  • ৪৭১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

টোংগায় ত্রাণ দেয়ার কাজে নিয়োজিত অষ্ট্রেলিয়ান জাহাজে করোনা সংক্রমণ দেখা দিয়েছে। এতে ত্রাণ কাজ হুমকির মুখে পড়েছে।
গত ১৫ জানুয়ারি টোংগায় ভয়াবহ অগ্ন্যুৎপাতের পর সুনামি দেখা দেয়। সেখানকার এক লাখ বাসিন্দার জন্য আন্তর্জাতিক ত্রাণ প্রচেষ্টায় নেতৃত্ব দিচ্ছে অষ্ট্রেলিয়া।  
কিন্তু ক্যানবেরার কর্মকর্তারা বলছেন, যুদ্ধজাহাজ এইচএমএএস অ্যাডেলেইডের ২৩ ক্রু করোনায় আক্রান্ত হয়েছেন। জাহাজটি ত্রাণ নিয়ে রাজধানী নুকয়ালোফার দিকে আসছে।
বিশ্বের যে দুএকটি জায়গা এখনও করোনামুক্ত টোংগা তার একটি।
অষ্ট্রেলিয়ার প্রতিরক্ষামন্ত্রী পিটার ডাটন বলেছেন, টোংগার এই মর্যাদা বিপন্ন করার জন্য ত্রাণ প্রচেষ্টা চালানোর অনুমতি দেয়া হবে না।
স্কাই নিউজ অষ্ট্রেলিয়াকে তিনি আরো বলেন, আমরা টোংগার অধিবাসীদের ঝুঁকিতে ফেলতে চাই না। কিন্তু একইসঙ্গে যতো দ্রুত সম্ভব ত্রাণ সরবরাহও করতে চাই।
এই ত্রাণ প্রচেষ্টার সঙ্গে জড়িত হয়েছে নিউজিল্যান্ড, ফ্রান্স, জাপান ও চীন।
অগ্ন্যুৎপাত ও সুনামির পর টোংগায় যে পরিস্থিতি তৈরি হয়েছে সেখানকার কর্তৃপক্ষ একে নজিরবিহীন বলে বর্ণনা করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat