×
ব্রেকিং নিউজ :
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুইজন বান্দরবানের কারাগারে সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের দাফন সম্পন্ন রাঙ্গামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে নিহত ২ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতার জন্যই দেশে এতো উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের শুদ্ধাচার নিশ্চিতকরণ ছাড়া এসডিজি অর্জন সম্ভব নয় : চট্টগ্রামে টিআইবি কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরী সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১১-১৩
  • ৪০৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব হাসান সালেহ গত ১০ নভেম্বর ব্রাসেলসে তার বাসভবনে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সম্মানে এক সংবর্ধনা সভার আয়োজন করেন।
সংবর্ধনা সভায় ইউরোপীয় ইউনিয়নের বাণিজ্য ও কর্মসংস্থান বিভাগের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
বিজিএমইএ সহসভাপতি মিরান আলী,পরিচালক আব্দুল্লাহ হিল রাকিব,শাশা ডেনিমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শামস মাহমুদ এবং বাংলাদেশ দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে যোগ দেন।
বিজিএমইএ সভাপতি ইউরোপীয় ইউনিয়নকে তাদের প্রস্তাবিত জিএসপি রেগুলেশনে জিএসপি প্লাসের একটি অন্যতম শর্ত ৭ দশষমিক ৪ শতাংশ ন্যুনতম আমদানি সীমা (ইমপোর্ট থ্রেশোল্ড) শর্তটি বাদ দেয়ায় ধন্যবাদ জানিয়ে বলেন, যে এই পদক্ষেপটি বাংলাদেশের এলডিসি গ্র্যাজুয়েশনের পর জিএসপি প্লাস সুবিধা পাওয়ার জন্য আবেদন করার পথ সুগম করবে।
ফারুক হাসান আশাবাদ ব্যক্ত করেন  ইউরোপীয় ইউনিয়নের বাংলাদেশের প্রতি, বিশেষ করে তৈরি পোশাক শিল্পের প্রতি বন্ধুভাবাপন্ন  সমর্থন ও সহযোগিতা আগামী দিনগুলোতেও অব্যাহত থাকবে।
তিনি বেলজিয়ামে বাংলাদেশ দূতাবাসকে ইউরোপীয় ইউনিয়নে বাংলাদেশের স্বার্থ রক্ষায় সক্রিয় ভূমিকা পালন এবং সংবর্ধনা প্রদানের জন্য ধন্যবাদ জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat