×
ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২১-১২-১৬
  • ৩৯২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বিজয়ের সুবর্ণজয়ন্তীতে এসেও দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্ব নিয়ে ষড়যন্ত্র হচ্ছে, পাশাপাশি গৌরবৌজ্জল মুক্তিযুদ্ধের ইতিহাসও বিকৃত করছে স্বাধীনতাবিরোধী চক্র। এসব ষড়যন্ত্রকারী ও ইতিহাস বিকৃতকারীদের বিচারে ট্রাইব্যুনাল গঠনের দাবি জানিয়েছে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
তারা বলেন, ‘মহান মুক্তিযুদ্ধ বাঙালি জাতির অহঙ্কার এবং জাতির সবচেয়ে গৌরবের ইতিহাস হচ্ছে মুক্তিযুদ্ধের ইতিহাস। আর এই ইতিহাস যারা বিকৃত করে এবং বিজয়ের ৫০ বছরে এসেও যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে তারা ঘৃণ্য অপরাধী। এসব অপরাধীদের স্থান একমাত্র কারাগার।’ নেতৃবৃন্দ ইতিহাস বিকৃতি, মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা এবং তাদের গৌরবগাঁথা নিয়ে কেউ যেন কটু কথা বলতে না পারে এজন্য কঠোর আইন করে এ ধরনের অপরাধীদের দ্রুত বিচারের মাধ্যমে শাস্তি নিশ্চিত করারও দাবি জানান।
সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো. সাজ্জাদ হোসেন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আল-আমিন মৃদুলের নেতৃত্বে আজ জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন। এরপর স্মৃতিসৌধ প্রাঙ্গণে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। নেতৃবৃন্দ দিবসটি উপলক্ষে ধানমন্ডি বঙ্গবন্ধু ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করে।
তারা ১ ডিসেম্বরকে জাতীয় মুক্তিযোদ্ধা দিবস ও ২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে ঘোষণার জন্য জাতিসংঘের প্রতি আহবান জানান এবং ১৯৭১ সালে মহান স্বাধীনতাযুদ্ধে নির্বিচারে মানুষ হত্যাকারী, নারী নির্যাতনকারী, অগ্নিসংযোগকারী যুদ্ধাপরাধীদের বিচারের রায় দ্রুত কার্যকর করার দাবি জানান। কেন্দ্রীয় কমিটির পর দ্রুব আব্বাসের নেতৃত্বে ঢাকা জেলা কমিটি জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য অর্পণ করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat