×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০৫-১৩
  • ৮৮৪৫০ বার পঠিত
  • আলমাহমুদ-ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট-সিরাজগঞ্জ
স্লিপার ভাঙ্গা
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় লাহিড়ী মোহনপুর থেকে রেললাইনের প্রায় ৫ কিলোমিটার লাইনের মাঝে মাঝে রেলের স্লিপার ভাঙ্গা ও ক্লিপ নেই। রাতের আধারে দূর্বৃত্তরা রেলের স্লিপার ভেঙ্গে ক্লিপ চুরি করে নিয়েছে। এ কারনে এই রুটে ট্রেন দুর্ঘটনার আশংকা করছে এলাকা বাসী । 
সিরাজগঞ্জ-ঈশ্বরদী রেল রুটে উল্লাপাড়া - লাহিড়ী মোহনপুর রেল লাইনের মাঝের প্রায় ৫ কিলোমিটার রেলের বেশীরভাগ স্লিপার ভেঙ্গে দু'পাশে স্লিপারের সাথে রেল আটকানো ক্লিপ চুরি হয়ে গেছে । এ অবস্থায় রেল ও স্লিপার আগলা হয়ে রয়েছে । যে কোনো মুহুরতে ঘটে যেতে পাড়ে ট্রেন দুর্ঘটনা । 

 উল্লাপাড়া রেল স্টেশন থেকে লাহিড়ী মোহনপুর রেল স্টেশনের দিকে হেটে যাবার সময় দুই পথচারী মোঃ রজব আলী ও মোঃ আক্কাস আলী বলেন লাহিড়ী মোহনপুর রেল স্টেশন থেকে উল্লাপাড়া রেল স্টেশনের মাঝের প্রায় ৫ কিলোমিটার রেল লাইনের প্রায়ই স্লিপার ভাঙ্গা এবং স্লিপার ও রেল আটকানো ক্লিপ চুরি হয়ে গেছে। একটি গুরুত্বপূর্ণ  রেল লাইনের এ অবস্থার দেখার কেউ নেই । যে কোনো সময় বড় ধরনের ট্রেন দুর্ঘটনা ঘটতে পারে ।

গত ৫ মে উল্লাপাড়ায় মালবাহী ট্রেন লাইনে ত্রুটি থাকার কারণে লাইন পরিবর্তন করার সময় ট্রেন লাইনচ্যুত হয় । ফলে প্রায় ৮ ঘন্ট উত্তরাঞ্চল ও পশ্চিমাঞ্চলের সাথে ঢাকার ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন ছিলো । সেই ঘটনার রেশ যেতে না যেতেই আবার সেই ঘটনার পূর্ণবৃত্তি না ঘটে । 
 
এ বিষয়ে উল্লাপাড়া রেল স্টেশন মাষ্টার গাজী মোঃ গোলাম ফারুক বলেন চোরেরা রাতের অন্ধকারে স্লিপার ভেঙ্গে ক্লিপ খুলে নিয়ে যায় । ওই রাস্তা মেরামতের জন্য উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে । 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat