×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০৫-২৭
  • ৬০৫৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বাণিজ্য মন্ত্রণালয় কানাডার টরেন্টোতে আগামী ১৭ থেকে ১৯ নভেম্বর তিন দিনব্যাপী ‘সিবিসিসিআই ট্রেড এক্সপো ২০২৩’ শীর্ষক মেলা আয়োজনের অনুমোদন দিয়েছে। মন্ত্রণালয়ের আওতাভুক্ত সংস্থা রপ্তানি উন্নয়ন ব্যুরোও (ইপিবি) মেলাটিকে তালিকাভুক্ত করেছে।
কানাডা-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (সিবিসিসিআই) এ মেলার আয়োজন করবে। এতে সহায়তা করছে ইপিবি এবং বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি। 
কানাডাতে বাংলাদেশি পণ্যের রপ্তানি বাড়াতে এ মেলায় অংশ নিতে যাচ্ছে ইপিবি। ইপিবি ইতিমধ্যে কৃষি ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, পাট ও পাটের বৈচিত্র্যময় পণ্য, এপারেল ও গার্মেন্টস, কম্পিউটার ও আইটি সলিউশনস, সিরামিকস্, ঠিকাদার ও ফ্রিল্যান্সার, জেমস এবং জুয়েলারি, হ্যান্ডিক্রাফট এবং ডেকোরেটিভ, হারবাল এবং আয়ুর্বেদিক পণ্য, হাউজওয়্যার এবং হোম ডেকো, হোম টেক্সটাইল এবং ফার্নিশিং, প্রিন্টং এন্ড প্যাকেজিং, লেদার প্রোডাক্টস, মার্বেল, গ্রানাইট এবং স্টোন, মেডিকেল ইন্সট্রুমেন্ট এবং হেলথকেয়ার, ফার্মাসিউটিক্যালস, টেক্সটাইলস্, ইর্য়ান এন্ড ফেব্রিক্স, ট্রাভেল, টুরিজম এন্ড হোটেল। এ মেলায় অংশ নিতে ১৫ই জুনের মধ্যে ইপিবির মেলা বিভাগে আবেদন করতে হবে।
জানা গেছে, বাংলাদেশি পণ্যের স্টল ছাড়াও এতে কানাডায় বাংলাদেশি পণ্য রপ্তানি নিয়ে বিভিন্ন সেমিনার হবে এবং এগুলোতে তুলে ধরা হবে কানাডার মূলধারার ব্যবসায়ীদের কাছে উদীয়মান বাংলাদেশকে। দেশের বাণিজ্যিক ও সাংস্কৃতিক শোকেসের একটি নিখুঁত সংমিশ্রণ হিসেবে মেলাটি সাজানো হবে।  এই মেলার লক্ষ্য কানাডা ও বাংলাদেশের দ্বিপক্ষীয় বাণিজ্য সহজতর করা।
কানাডা-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ-এর নির্বাহী সহ-সভাপতি আরিফ রহমান বলেন নিজেদের পণ্য ও সেবা প্রদর্শন, নতুন ব্যবসায়িক যোগাযোগ স্থাপন এবং সম্ভব্য বাণিজ্য সুবিধা অন্বেষণ-এর জন্য কানাডা ও বাংলাদেশের ব্যবসায়ীদের জন্য এই বাণিজ্য মেলাটি  হবে একটি চমৎকার সুযোগ।
তিনি আশা প্রকাশ করেন, এই মেলাটি পণ্য উৎপাদনকারী, রপ্তানিকারক, আমদানিকারক, পাইকারি ও খুচরা বিক্রেতা এবং সেবা প্রদানকারীসহ অন্যান্য ব্যবসায়ীদের আকৃষ্ট করতে সক্ষম হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat