×
ব্রেকিং নিউজ :
শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম চৌধুরী প্রতিদিন ৩ কোটি ৮৪ লাখ মানুষ পরোক্ষ ধূমপানের শিকার হচ্ছেন শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় গৌতম বুদ্ধ প্রচার করেছেন অহিংসার বাণী : প্রধানমন্ত্রী সকলের সহযোগিতায় এডিস মশার বিস্তার নিয়ন্ত্রণ করা হবে : মেয়র ব্যারিস্টার শেখ তাপস প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের শক্তিতে বিশ্বাসী : ডেপুটি স্পিকার স্মার্ট বাংলাদেশের অগ্রযাত্রায় অভিনিবেশ ও কর্মস্পৃহা সভা আগামীকাল রাইসি’র মৃত্যুতে বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক আগামীকাল শুভ বুদ্ধ পূর্ণিমা চালের উৎপাদন বেড়েছে চার গুণেরও বেশি : কৃষিমন্ত্রী বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি সিরিজে মুখোমুখি পাকিস্তান ও ইংল্যান্ড
  • প্রকাশিত : ২০২৩-০৯-০১
  • ৬৭৭৬৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
শ্রীলংকা ২ বছর আগে একটি কারেন্সি সোয়াপ চুক্তির অধীনে বাংলাদেশের কাছ থেকে নেওয়া ২০০ মিলিয়ন ডলার ঋণের কিস্তি হিসেবে ১০০ মিলিয়ন মার্কিন ডলার পরিশোধ করেছে।
বাংলাদেশ ব্যাংকের (বিবি) মুখপাত্র ও নির্বাহী পরিচালক মেজবাউল হক বলেন, ‘শ্রীলংকা বৃহস্পতিবার (৩১ আগস্ট) আমাদের কাছে ১০০ মিলিয়ন ডলার ফেরত দিয়েছে। এখন তারা বাকি ৫০ মিলিয়ন ডলার যথাসময়ে ফেরত দেবে বলে আশা করা হচ্ছে।’
দ্বীপ দেশটি সর্বশেষ পরিশোধ করা এই কিস্তিসহ মোট ১৫০ মিলিয়ন মার্কিন ডলার ফেরত দিয়েছে। শ্রীলংকা ১৭ আগস্ট প্রথম কিস্তি হিসাবে ৫০ মিলিয়ন ডলার পরিশোধ করে।
বাংলাদেশ ২০২১ সালের আগস্টে শ্রীলংকাকে তার বৈদেশিক মুদ্রার সঙ্কট মেটাতে সাহায্য করার জন্য বৈদেশিক মুদ্রার রিজার্ভ থেকে ২০০ মিলিয়ন ডলার  ঋণ দিয়েছিল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat