×
ব্রেকিং নিউজ :
ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করে গেছেন : মেয়র তাপস ভোলায় মহান মে দিবস পালন রাঙ্গামাটিতে দুই দিনব্যাপী ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ক্যাম্পের উদ্বোধন চুয়াডাঙ্গায় আজ দুপুরে ৪০.৭ ডিগ্রিতাপমাত্রা রেকর্ড গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮ মিল্টন সমাদ্দার গ্রেপ্তার জাতির পিতার সমাধিতে রাজউক চেয়ারম্যানের শ্রদ্ধা সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রামের মাধ্যমেই আওয়ামী লীগের জন্ম : শেখ পরশ
  • প্রকাশিত : ২০২৩-১০-১০
  • ৮১৬৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে সোমবার ইসরাইলের পক্ষে একটি মিছিলে শত শত লোক অংশ নিয়েছে। হামাস যোদ্ধাদের ব্যাপক হামলায় দেশটির কমপক্ষে সাত নাগরিক নিহত হয়েছে। ইসরাইল-গাজা সংঘাতে  সহ¯্রাধিক মানুষ প্রাণ হারিয়েছে। খবর এএফপি’র।
মিছিলটি বুয়েন্স আয়ার্সের দ’ুটি রাস্তায় অনুষ্ঠিত হয়। রাস্তা দ’ুটির নামকরণ করা হয় স্টেট অব ইসরাইল এবং স্টেট অব ফিলিস্তিন।
এ মিছিলে অংশগ্রহণকারী ৬০ বছর বয়সী চিকিৎসক রাফায়েল ইয়াবলোনোস্কি এএফপি’কে বলেন, এ সংঘাতের ‘একমাত্র সমাধান হলো গাজা উপত্যকা খালি করা। ইহুদি জনগোষ্ঠী হচ্ছে এ উপত্যকার প্রকৃত মালিক।’ সেখানে মিছিলে অংশগ্রহণকারীরা ইসরাইলের পতাকা উড়িয়ে আর্জেন্টিনা এবং ইসরাইলের জাতীয় সঙ্গীত গাইতেছিল।
ইসরাইল থেকে সম্প্রতি চলে আসা ২৬ বছর বয়সী নারী রোনিত নতাপফ বলেন, ‘আমি সে সকল লোকদের সমর্থন করতে এসেছি যারা তাদের দেশের জন্য, লোকদের জন্য এবং পরিবারের জন্য লড়াই করতে যাচ্ছেন।’
আর্জেন্টিনা ল্যাটিন আমেরিকার বৃহত্তম ইহুদি জনগোষ্ঠীর দেশ। আর্জেন্টিনার সাড়ে চার কোটি জনসংখ্যার মধ্যে প্রায় ৩০০,০০০ ইহুদি রয়েছে।
এদিকে সোমবার গাজার জনগণের সমর্থনে বুয়েন্স আয়ার্সে ইসরাইলি দূতাবাসের বাইরে বিক্ষোভ প্রদর্শন করা হয়। গাজা এখন মারাত্মক প্রতিশোধমূলক হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে।
আর্জেন্টিনার পররাষ্ট মন্ত্রণালয় জানায়, হামাসের হামলায় কমপক্ষে সাতজন আর্জেন্টাইন মারা গেছে এবং এখনো ১৫ জন নিখোঁজ রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat